Main Menu

দেশে আরো হামলার পরিকল্পনা রয়েছে সন্ত্রাসীদের:: ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী

+100%-

dc_13.072016ডেস্ক ২৪::  আজ ১৩ জুলাই ২০১৬ তারিখ মাননীয় প্রধানমন্ত্রীর সাথে সন্ত্রাস ও জংগীবাদ বিরোধী কর্মকান্ড বিষয়ক ভিডিও কনফারেন্সে চট্টগ্রাম ও সিলেট বিভাগের সকল জেলা সংযুক্ত হয়। এ সময় ব্রাহ্মণবাড়িয়া জেলার বিভিন্ন স্তরের প্রতিনিধিবৃন্দও ভিডিও কনফারেন্সে সংযুক্ত হন।

জঙ্গিবাদের বিরুদ্ধে সচেতনতা গড়ে তুলতে বুধবার গণভবন থেকে বিভিন্ন জেলার সরকারি কর্মকর্তা, নির্বাচিত জনপ্রতিনিধি, সমাজকর্মী, সাংবাদিক, মুক্তিযোদ্ধা ও শিক্ষকদের সঙ্গে ভিডিও কনফারেন্সকালে এ কথা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় দেশবাসীকে আরো সচেতন থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, গোয়েন্দাদের হাতে তথ্য রয়েছে, সন্ত্রাসীরা দেশে আরো হামলার পরিকল্পনা করছে।

প্রধানমন্ত্রী বলেন, সকলের শান্তি-নিরাপত্তা নিশ্চিত করার জন্য আমি মনে করি- আমাদের মসজিদের ইমাম-মুয়াজ্জিনসহ ধর্মীয় নেতৃবৃন্দ, শিক্ষকবৃন্দ, অভিভাবকবৃন্দ, প্রশাসনে যারা কর্মরত, আইন শৃঙ্খলা রক্ষাকারী সংস্থা (যেমন-পুলিশ, বিজিবি, র‌্যাব, আনসার-ভিডিপি), জনপ্রতিনিধিরা আছেন (ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা, পৌরসভা, মহানগর, জেলা এবং সংসদ সদস্যবৃন্দ) এবং সমাজসেবক, ব্যবসায়ী, সাংবাদিক থেকে শুরু করে বিভিন্ন শ্রেণি পেশার যারা আছেন সকলকেই ঐক্যবদ্ধ হতে হবে এই জঙ্গি-সন্ত্রাসীদের বিরুদ্ধে।

সন্ত্রাস ও জঙ্গিবাদি গোষ্ঠী প্রকৃত অর্থে ইসলাম ধর্মেরই ক্ষতি সাধন করছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন,যখন মানুষের কল্যাণ হচ্ছে, মানুষের মাঝে একটা স্বস্তি ফিরে এসেছে, আত্মবিশ্বাস ফিরে এসেছে ঠিক সেই সময় এই ঘটনাটা ঘটিয়ে সমগ্র বিশ্বের সামনে যেমন আমদেরকে হেয় করছে; সেই সাথে আমি মনে করি-মুসলমান হয়ে মুসলমানকে হত্যা করে এই পবিত্র ইসলাম ধর্মটাকেই আজকে হেয় প্রতিপন্ন করা হচ্ছে।

প্রানমন্ত্রী বলেন, ইসলাম শান্তির ধর্ম। আমাদের এই পবিত্র ধর্মকে কেউ হেয় করবে এটা আমরা বরদাশত করব না।

প্রধানমন্ত্রী বলেন, প্রত্যেক এলাকায় জঙ্গিবাদ বিরোধী কমিটি, কোর কমিটি গঠন করে আড়ালে ঘাপটি মেরে থাকা জঙ্গি, নিখোঁজ ব্যক্তি এবং গোপন তৎপরতাকে খুঁজে বের করতে সবাইকে তৎপর হতে হবে।

শেখ হাসিনা বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখার মাধ্যমে আমাদের জাতি, ধর্ম-বর্ণ নির্বিশেষে একজোট হয়ে দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় এবং উন্নয়ন ও সমৃদ্ধির জন্য কাজ করে যেতে হবে।

প্রধানমন্ত্রী ভিডিও কনফরেন্সে দেশের বিভিন্ন উন্নয়ন প্রকল্পে কর্মরত বিদেশি নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করার বিষয়েও সকলকে সতর্ক করে দেন।

dc_13.0720161

ভিডিও কনফারেন্সে উপস্হিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন ও ১২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোঃ শাহ্ আলী। এ সময় আরও উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম, ব্রাহ্মণবাড়িয়া সরকারী কলেজের অধ্যক্ষ মোঃ হানিফ, ব্রাহ্মণবাড়িয়া সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ শফিকুল্লাহ্, সিভিল সার্জন ডাঃ হাসিনা আকতার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, এনএসআই’র উপ পরিচালক মোঃ আলমগীর হোসেন, ভৈরব র‌্যাব ক্যাম্পের মেজর সাজ্জাদ, ব্রাহ্মণবাড়িয়া জেলার সকল উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারবৃন্দ, আলেম ওলামাদের পক্ষে হযরত মাওঃ মুফতি মুবারকুল্লাহ্, হযরত মাওঃ সাজিদুর রহমান, হযরত মাওঃ মুফতি বেলায়েত উল্লাহ্সহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের প্রধান ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক প্রতিনিধিবৃন্দ।






Shares