Main Menu

তিতাস নদীর পানি বিপৎসীমার পাঁচ সেন্টিমিটার ওপরে

+100%-

ব্রাহ্মণবাড়িয়ার তিতাস নদীর পানি বিপৎসীমার পাঁচ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে জেলার সরাইল উপজেলার আজবপুর পয়েন্টে পানি বৃদ্ধির এ পরিমাপ করা হয়।

পানি বৃদ্ধির কারণে আশেপাশের এলাকার নিম্নাঞ্চল প্লাবিত হতে শুরু করেছে। এদিকে ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার তিতাস নদীর শহর রক্ষা বাঁধের কুরুলিয়া পয়েন্টে সমান্তরালে পানি প্রবাহিত হচ্ছে। ওই পয়েন্টে পানি বৃদ্ধি অব্যাহত থাকলে বন্যার আশংকা করা হচ্ছে।
সরাইলের ইউএনও এ এস এম মোসা জানান, তিতাস নদীতে পানি বৃদ্ধির কারণে হাওর ও নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। তবে এখনো বাড়িঘরে প্রবেশ করেনি। তবে বর্ষা মৌসুমে হাওর অঞ্চলে বর্ষা নামে যে ধান হয়ে থাকে সেটি নষ্ট হওয়ার আশংকা দেখা দিয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব) রঞ্জন কুমার দাস জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় সরাইল উপজেলার আজবপুর পয়েন্টে তিতান নদীর পানি বিপৎসীমার পাঁচ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া যায়। যে কারণে সরাইলের নিম্নাঞ্চলে পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে এ বিষয়ে পর্ষবেক্ষণ করা হচ্ছে।সূত্র: কালের কন্ঠ






Shares