Main Menu

তান্ডব ও প্রশাসনের ভূমিকায় আওয়ামীলীগের নিন্দা প্রস্তাব ॥ ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন॥ এড.মাসুম খানকে সাময়িক বহিস্কার

+100%-

awami-201411

ব্রাহ্মণবাড়িয়ায় গত মঙ্গলবার দিনভর মাদ্রাসা ছাত্রদের ব্যাপক হামলা-ভাংচুর-অগ্নি সংযোগ সহ তান্ডবের ঘটনার পরিস্থিতিতে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের কার্যকরী কমিটির জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত শহরের জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এ সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামীলীগ সভাপতি,বীর মুক্তিযোদ্ধা উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকারের পরিচালনায় বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগ সহসভাপতি তাজ মো.ইয়াছিন,হেলাল উদ্দিন,মুজিবুর রহমান বাবুল,যুগ্ম-সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী মন্টু,মঈনউদ্দিন মঈন,গোলাম মহিউদ্দিন খোকন,সাংগঠনিক সম্পাদক এড.মাহবুবুল আলম খোকন,প্রচার সম্পাদক সৈয়দ নজরুল ইসলাম,দপ্তর সম্পাদক তানজিল আহমেদ,কার্যকরী সদস্য জহিরুল ইসলাম ভূঞা,আজিজুল হক, জায়েদুল হক নুরুল আমিন,ফারুকুল ইসলাম,এড.শাহানুর ইসলাম,জাহাঙ্গীর আলম,মোস্তফা কামাল,এড.রাশেদুল কায়সার জীবন ও হাজি মাহমুদুল হক ভূঞা।

এসময় জেলা আওয়ামীলীগ সহসভাপতি পৌর মেয়র হেলাল উদ্দিন,সহসভাপতি এড.আবু তাহের,মিসেস নায়ার কবির,এড.নূর মোহাম্মদ জামাল,জাতীয় পরিষদ সদস্য আবুল কালাম ভূঞা সহ জেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় ঐদিন মাদ্রাসা ছাত্রদের দ্বারা মুক্তিযুদ্ধের সংগঠন, এড,আলী আজম ভূঞার বাড়ি,সদর হাসপাতাল,রেলস্টেশন,সুর সম্রাট দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গন,শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরের বিভিন্ন সাংস্কৃতিক প্রতিষ্ঠান ও জেলা আওয়ামীলীগ নেতা হাজি মাহমুদুল হক ভূঞার বাড়িতে নারকীয় তান্ডব চালানোর ঘটনায় নিন্দা প্রস্তাব,ঐদিনের তান্ডব চলাকালে প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিস্ক্রিয়তার কঠোর নিন্দা প্রস্তাব গ্রহণ করা হয়।

এছাড়া সভায় মাদ্রাসা ছাত্রদের নিন্দনীয় ভূমিকা অস্বীকার করে প্রিন্সিপাল মুফতি মোবারকউল্লাহর সংবাদ সম্মেলন প্রত্যাখ্যান করা হয় সভায়।

বক্তাগণ ব্রাহ্মণবাড়িয়ায় মাদ্রাসা ছাত্রদের সাথে জেলা পরিষদ মার্কেট ব্যবসাযীদের সংঘর্ষ,মাদ্রাসা ছাত্রের মৃত্যু,মঙ্গলবারের সকল তান্ডবের বিচার বিভাীয় তদন্ত দাবী করেন।

সভায় সর্বসম্মতভাবে দলীয় শৃঙ্খলা পরিপন্থি কাজে লিপ্ত থাকার অভিযোগে জেলা কমিটির উপদেষ্টা পরিষদ সদস্য এড.মহিউদ্দিন খান মাসুমকে দল থেকে সাময়িক বহিস্কার করা হয় এবং তাকে কেনো স্থায়ীভাবে বহিস্কার করা হবে না-জবাব চেয়ে কারণ দর্শানোর নোটিশ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় মাদ্রাসা ছাত্রদের তান্ডবসহ এ পরিস্থিতির শিকার সকল বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য জেলা আওয়ামীলীগ সহসভাপতি এড.আবু তাহেরকে আহবায়ক করে এবং সহসভাপতি এড.নূর মোহাম্মদ জামাল,সাংগঠনিক সম্পাদক এড.মাহবুবুল আলম খোকন,বিজয়নগর উপজেলা চেয়ারম্যান এড.তানবীর ভূঞা,জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি এড.নাজমুল হোসেনকে সদস্য করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। সভায় ক্ষতিগ্রস্থ সকল প্রতিষ্ঠানের জন্য ক্ষতিপূরণ দাবী করা হয়।






Shares