Main Menu

ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ

+100%-

br 10-1-15

বাস চালক ও হেলপারকে মারধরের প্রতিবাদে ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার সরাইল-বিশ্বরোড মোড়ে অবরোধ সৃষ্টি করে বিক্ষোভ করেছে জেলা লোকাল বাস মালিক-শ্রমিকরা। সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত বিক্ষোভ করেন তারা। এর ফলে প্রায় পৌনে ২ ঘন্টা ঢাকা-সিলেট ও কুমিল্লা-সিলেট মহাসড়কে যান চলাচল বন্ধ থাকায় মহাসড়কের দু’পাশে কয়েক কিলোমিটার অংশে তীব্র যানজট সৃষ্টি হয়।

পুলিশ জানায়, তুচ্ছ একটি ঘটনাকে কেন্দ্র করে বুধবার বিকেলে সদর উপজেলার নন্দনপুর নামক স্থানে কয়েকজন সিএনজি অটোরিকশা চালক আনোয়ার ও মুসলিম নামে দিগন্ত পরিবহনের একটি বাসের চালক ও হেলপারকে মারধর করেন। আহত বাস চালক আনোয়ারকে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। এরই জের ধরে হামলাকারী সিএনজি অটোরিকশা চালকদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বৃহস্পতিবার সকাল ১০টার দিকে জেলা লোকাল বাস মালিক-শ্রমিকরা সরাইল-বিশ্বরোড মোড়ে অবরোধ সৃষ্টি করে বিক্ষোভ শুরু করে। পরে সদর মডেল থানা পুলিশ, সরাইল থানা পুলিশ ও হাইওয়ে পুলিশের আশ্বাসের প্রেক্ষিতে বিক্ষোভকারীরা অবরোধ তুলে নিলে দুপুর পৌনে ১২টার দিকে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।
খাঁটিহাতা হাইওয়ে পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) শরিফ উদ্দিন ভূইয়া জানান, হামলাকারী সিএনজি অটোরিকশা চালকদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের আশ্বাসে প্রেক্ষিতে বিক্ষোভকারী মহাসড়ক থেকে অবরোধ প্রত্যাহার করে নিলে মহাসড়কে যান চালচল স্বাভাবিক হয়।






Shares