Main Menu

জেলা আওয়ামীলীগ সহসভাপতি ,বিশিষ্ট আইনজীবি নূর মোহাম্মদ জামালের মৃত্যু॥ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন, প্রধানমন্ত্রীসহ বিভিন্ন মহলের শোক

+100%-

14224765_1049206808532500_4347427575680008267_nব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সহসভাপতি,জেলা আইনজীবি সমিতির সাবেক সাধারন সম্পাদক,সভাপতি,জজ আদালতের পিপি,জেলা আওয়ামী আইনজীবি পরিষদ সভাপতি বীর মুক্তিযোদ্ধা এড.নূর মোহাম্মদ জামাল আর নেই। তার মৃত্যুতে ব্রাহ্মণবাড়িয়ার কাজিপাড়া মহল্লা,আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংঠনের সর্বস্থরের নেতাকর্মী,জেলা বারের সর্বস্থরের আইনজীবিদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। শুক্রবার ভোর ৫ টায় হৃদরোগে আক্রান্ত হয়ে শহরের কাজিপাড়াস্থ নিজ বাসভবনে ইন্তেকাল করেন। এসময় তার বয়স হয়েছিলো ৬৩ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী,দুই পুত্র সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। বাদ আছর জেলা ঈদগাহ মাঠে জানাযা শেষে রাষ্ট্রীয় মর্যাদা সহ পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

br-advocate-nur-pp-1

জেলা ঈদগাহ মাঠের জানাযা পূর্ব সমাবেশে জেলা আওয়ামীলীগের সহসভাপতি মুজিবুর রহমান বাবুলের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগ সভাপতি,পার্বত্য চট্রগ্রাম মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা জননেতা উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি,সাবেক প্রতিমন্ত্রী কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান এড.হারুন আল রশিদ,জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল হোসেন,জেলা প্রশাসক ড.মুহাম্মদ মোশারফ হোসেন,পুলিশ সুপার মিজানুর রহমান পিপিএম,জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার,জেলা আইনজীবি সমিতির সভাপতি এড.সারোয়ার ই আলম,প্রবীন আইনজীবি এড.এসএম ইউসুফ,এড.ইনামুল হক হেলাল।

অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন সাবেক প্রতিমন্ত্রী উকিল আবদুস সাত্তার ভূঞা,ব্রাহ্মণবাড়িয়ার সাবেক জেলা ও দায়রা জজ মোহাম্মদ কাউসার,অতিরিক্ত পুলিশ সুপার মো.ইকবাল হোসাইন,সাবেক অতিরিক্ত পুলিশ সুপার শাহরিয়ার আল মামুন,সাবেক পৌর মেয়র জেলা আওয়ামীলীগ সহসভাপতি হেলাল উদ্দিন,এড.আবু তাহের,যুগ্ম-সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী মন্টু,গোলাম মহিউদ্দিন খান খোকন,সাংগঠনিক সম্পাদক এড.মাহবুবুল আলম খোকন,জেলা বিএনপি সভাপতি সাবেক পৌর মেয়র হাফিজুর রহমান মোল্লা কচি,সাধারন সম্পাদক জহিরুল হক খোকন,সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম,জেলা জাসদ সভাপতি এড.আখতার হোসেন সাঈদ, সদর উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হারুন অর রশিদ,ডেপুটি কমান্ডার গাজি রতন মিয়া,মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ আহবায়ক ওয়াসেল সিদ্দিকী,আইনজীবি সমিতির সাধারন সম্পাদক এড.সৈয়দ আবদুল কবির তপন,জিপি এড.ওয়াসেক আলী,প্রেসক্লাব সভাপতি খ আ ম রশিদুল ইসলাম,সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবু হুরায়রাহ।

br-advocate-nur-pp-3

জানাযা শেষে প্রয়াত নেতাকে শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি,জেলা প্রশাসক,পুলিশ সুপার,জেলা আওয়ামীলীগ,জেলা মুক্তিযোদ্ধা সংসদ,সার্ক মানবাধিকার ফাউন্ডেশন,স্বেচ্ছাসেবকলীগ,ফাইভ স্টার ক্লাব,ওয়ার্ড আওয়ামীলীগ।

br-advocate-nur-pp-4

এরপর পুলিশের একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করেন। সম্পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদা শেষে মৌলভীহাটি কবরস্থানে তাকে দাফন করা হয়।

বিভিন্ন মহলের শোক

আওয়ামীলীগ নেতা এড.নূর মোহাম্মদ জামালের মৃত্যুতে মাননীয় প্রধানমন্ত্রীর শোক

জেলা আওয়ামীলীগ সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা এড.নূর মোহাম্মদ জামালেল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামীলীগ সভাপতি,গণপ্রজাতন্ত্রী বাংরাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগ সভাপতি উবায়দুল মোকতাদির চৌধুরী এমপির মাধ্যমে এক বার্তায় এ শোক প্রকাশ করেন। জননেতা মোকতাদির চৌধুরী শুক্রবার দুপুরে মাননীয় প্রধানমন্ত্রীর শোক এড.নূর মোহাম্মদ জামালের পরিবারের কাছে পৌছে দেন। মাননীয় প্রধানমন্ত্রী এড.নূর মোহাম্মদ জামালের আত্মার মাগফেরাত কামনা করে জানান,আমি খুবই মর্মাহত। তিনি শোক সন্তপ্ত পরিবারের প্রতিও সমবেদনা জানান।

আওয়ামীলীগ নেতা নূর মোহাম্মদ জামালের মৃত্যুতে উবায়দুল মোকতাদির চৌধুরী এমপির শোক

ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগ সহসভাপতি,বীর মুক্তিযোদ্ধা,বিশিষ্ট আইনজীবি নূর মোহাম্মদ জামালের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জেলা আওয়ামীলীগ সভাপতি,পার্বত্য চট্রগ্রাম মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা জননেতা উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। এক বিবৃতিতে এ শোক প্রকাশ করেন। এসময় তিনি মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জানান। এসময় তিনি বলেন,নূর মোহাম্মদ জামাল ছিলেন সমাজের একজন সৎ,নির্লোভ,প্রচার বিমুখ মানুষ। এমন নিরহংকারী মানুষ সমাজে বিরল। তার ভালো মানুষির কারণে সমাজের মানুষ তাকে চিরদিন স্মরণে রাখবে। আইনজীবিদের মধ্যে তিনি ছিলেন তুমুল জনপ্রিয়। তার মতো এমন নিবেদিতপ্রাণ কর্মীকে হারিয়ে আমরা ভীষণ শোকাচ্ছন্ন হয়ে আছি।গণতন্ত্রের পক্ষে,মুক্তিযুদ্ধের চেতনায় তার সকল কাজ নতুন প্রজন্মকে প্রাণিত করবে।

আওয়ামীলীগ নেতা নূর মোহাম্মদ জামালের মৃত্যুতে জেলা আওয়ামীলীগের শোক

ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগ সহসভাপতি,বীর মুক্তিযোদ্ধা,বিশিষ্ট আইনজীবি নূর মোহাম্মদ জামালের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জেলা আওয়ামীলীগের পক্ষে সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা জননেতা আল মামুন সরকার। এক বিবৃতিতে এ শোক প্রকাশ করেন। এসময় তিনি মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জানান। এসময় তিনি বলেন,এড.নূর মোহাম্মদ জামাল ছিলেন আমাদের দলের একজন নিবেদিতপ্রাণ নেতা। তার মৃত্যুতে আমরা একজন ভালো মানুষ,ভালো সংগঠককে হারালাম।

এড.নূর মোহাম্মদ জামালের মৃত্যুতে পুলিশ সুপারের শোক
ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগ সহসভাপতি,বীর মুক্তিযোদ্ধা,বিশিষ্ট আইনজীবি নূর মোহাম্মদ জামালের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জেলা পুলিশ সুপার মিজানুর রহমান পিপিএম। এক বিবৃতিতে এ শোক প্রকাশ করেন। এসময় তিনি মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জানান।

br-advocate-nur-pp-2

পৌর মেয়র নায়ার কবিরের গভীর শোক
ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সহ সভাপতি, জেলা আইনজীবি সমিতির সাবেক সাধারন সম্পাদক ও সভাপতি, জজ আদালতের পিপি, জেলা আওয়ামী আইনজীবি পরিষদ সভাপতি বীর মুক্তিযোদ্ধা এড.নূর মোহাম্মদ জামাল এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নায়ার কবির। এক বিবৃতিতে তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের শোক
ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, জেলা আইনজীবি সমিতির সাবেক সাধারন সম্পাদক, সভাপতি, জজ আদালতের পিপি, জেলা আওয়ামী আইনজীবি পরিষদ সভাপতি বীর মুক্তিযোদ্ধা এড. নূর মোহাম্মদ জামাল এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের নেতৃবৃন্দ। ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি খ.আ.ম রশিদুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি আল আমীন শাহীন,সহ-সভাপতি মফিজুর রহমান লিমন, সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী, যুগ্ম সাধারণ সম্পাদক বাহারুল ইসলাম মোল্লা, অর্থ সম্পাদক সৈয়দ রিয়াজ আহমেদ অপু, দপ্তর সম্পাদক ফরহাদুল ইসলাম পারভেজ, পাঠাগার ও ক্রীড়া সম্পাদক নজরুল ইসলাম শাহাজাদা, তথ্য ও সাংস্কৃতিক সম্পাদক শিহাব উদ্দিন বিপু, কার্যকরী সদস্য আশিকুল ও শাহজাহান সাজু।
বিবৃতিতে নেতৃবৃন্দ মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এড.আকছির এম চৌধুরী’র শোক
ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, জেলা আইনজীবি সমিতির সাবেক সাধারন সম্পাদক, সভাপতি, জজ আদালতের পিপি, জেলা আওয়ামী আইনজীবি পরিষদ সভাপতি বীর মুক্তিযোদ্ধা এড. নূর মোহাম্মদ জামাল এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য এড.আকছির এম চৌধুরী। বিবৃতিতে তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও শোকাহত পরিবারের গভীর সমবেদনা জানিয়েছেন।

জেলা নাগরিক কমিটির গভীর শোক
ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সহসভাপতি, জেলা আইনজীবি সমিতির সাবেক সাধারন সম্পাদক ও সভাপতি, জজ আদালতের পিপি, জেলা আওয়ামী আইনজীবি পরিষদ সভাপতি ও জেলা নাগরিক কমিটির উপদেষ্টা সদস্য বীর মুক্তিযোদ্ধা এড.নূর মোহাম্মদ জামাল এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা নাগরিক কমিটির পক্ষে সভাপতি আলহাজ্ব ডাঃ মোহাম্মদ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক আলহাজ্ব এডঃ হাবিব উল্লাহ্। এক বিবৃতিতে নেতৃবৃন্দ মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

ব্রাহ্মণবাড়িয়া আইন কলেজের গভীর শোক
ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সহসভাপতি, জেলা আইনজীবি সমিতির সাবেক সাধারন সম্পাদক ও সভাপতি, জজ আদালতের পিপি, জেলা আওয়ামী আইনজীবি পরিষদ সভাপতি, ব্রাহ্মণবাড়িয়া আইন কলেজের বিদ্যোৎসাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা এড.নূর মোহাম্মদ জামাল এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া আইন কলেজের অধ্যক্ষ আলহাজ্ব এডঃ হাবিব উল্লাহ। এক বিবৃতিতে তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

সৈয়দ মিজানুর রেজার শোক
ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি, বীর মুক্তিযোদ্ধা, বিশিষ্ট আইনজীবি নূর মোহাম্মদ জামালের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সৈয়দ মিজানুর রেজা। এক বিবৃতিতে তিনি মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জানান।






Shares