Main Menu

ছাত্রলীগের সাবেক সভাপতি মাসুম বিল্লাহকে গ্রেফতারের দাবিতে মহাসড়ক অবরোধ

+100%-

ব্রাহ্মণবাড়িয়ায় গ্যাস ফিল্ডের ঠিকাদারি কাজকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও যুবলীগের দুই নেতাকে মারধর করার অভিযোগে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাসুম বিল্লাহ্কে গ্রেফতারের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে ওই দুই নেতার কর্মী-সমর্থকরা। রোববার রাত ৮টা থেকে ৯টা পর্যন্ত সদর উপজেলার ঘাটুরা এলাকার কুমিল্লা-সিলেট মহাসড়কে টায়ার জ্বালিয়ে এ অবরোধ কর্মসূচি পালিত হয়।
স্থানীয় সূত্রে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুহিলপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী শাহরুল, সদর উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মহসিন খন্দকার ও সহিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজাদ হাজারী আঙ্গুরসহ আরও কয়েকজন মিলে গ্যাস ফিল্ডের একটি ঠিকাদারি কাজ পেয়েছেন। এই কাজ শুরু করার জন্য কাজী শাহরুল ও আজাদ হাজারী আঙ্গুরের কাছে চাঁদা দাবি করেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাসুম বিল্লাহ্। চাঁদা না দিলে কাজ করতে পারবেন না বলে মাসুম বিল্লাহ্ হুমকি দেন বলে অভিযোগ করেন তারা।
বিষয়টি নিয়ে রোববার সন্ধ্যায় ঘাটুরা এলাকায় মহসিন খন্দকারের বাড়িতে বৈঠকে বসার কথা ছিল। ওই বৈঠকে কাজী মাসুম বিল্লাহ্ ও তার সহযোগীরা হামলা চালিয়ে কাজী শাহরুল ও মহসিন খন্দকারকে মারধর করেন বলে অভিযোগ ওঠে। এর প্রতিবাদে কাজী শাহরুল ও মহসিন খন্দকারের কর্মী-সমর্থকরা রাত ৮টার দিকে মহাসড়কে বিক্ষোভ করেন। এ সময় তারা টায়ারে আগুন জ্বালিয়ে অবরোধ সৃষ্টি করে যানবাহন চলাচল বন্ধ করে দেন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভকারীদের সরিয়ে দেয়ার পর রাত ৯টার দিকে কুমিল্লা-সিলেট মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।
এ ব্যপারে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রেজাউল কবির বলেন, বিক্ষোভের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আমরা শুনেছি কাজী শাহরুল ও মহসিন খন্দকারের ওপর মাসুম বিল্লাহ্ আক্রমণ করেছে, কিন্তু কি কারণে করেছে সেটি জানতে পারিনি।






Shares