Main Menu

চিকিৎসক রকিব হত্যার প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় ২মিনিট নিরবতা পালন

+100%-

আজহার উদ্দিন : ব্রাহ্মণবাড়িয়ায় বৈশ্বিক মহামারীর মুহূর্তে বাগেরহাট মেডিকেল এ্যাসিসটেন্ট ট্রেনিং স্কুলের (ম্যাটস) অধ্যক্ষ ডা. মো. আব্দুর রকিবকে হত্যার প্রতিবাদে কালোব্যাজ ধারন ও ২ মিনিট নিরবতা কর্মসূচি পালন করেছে জেলার (বিএমএ)এর চিকিৎসকরা।

রবিবার (২১ই জুন) ১২টায় ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের সামনে চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ) জেলা শাাখা এই কর্মসূচির আয়োজন করে। তাদের এই কর্মসূচিতে সংহতি প্রকাশ করে সদর হাসপাতালের চিকিৎসকসহ নার্স ও স্বাস্থ্য কর্মীরা। তারা হাসপাতালের সামনে কালোব্যাজসহ হত্যার প্রতিবাদে ২মিনিট নিরবতা পালনের মাধ্যমে মৌন মানববন্ধন কর্মসূচি পালন করে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, বিএমএ জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. আবু সাঈদ, সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. শওকত হোসেন, বিএমএ জেলা শাখার ডা. ফাইজুর রহমান ফায়েজ ও ডা. খোকন চন্দ্র দেবনাথ, ডা. একেএম নিজাম উদ্দিন ও ডা. ফখরুল আপম আশেক সহ হাসপাতালের ১৫-২০ জন চিকিৎসক ও নার্সবৃন্দরা৷ এদিকে ব্রাহ্মণবাড়িয়া মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালের চিকিৎসক ও ইন্টার্নি চিকিৎসক একই রকম কর্মসূচি ঘাটুয়ার মেডিক্যাল কলেজের সামনে পালন করেন৷ ওই সময় মেডিক্যাল কলেজের গাইনী বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ রঞ্জিত বড়ুয়া ও ইমার্জেন্সি মেডিক্যাল অফিসার ডা. রাজীব রায় উপস্থিত ছিলেন৷

মানববন্ধনে আবু সাঈদ বলেন, (বিএমএর) আজীবন সদস্য ও বাগেরহাট ম্যাটসের অধ্যক্ষ রকিবের উপর সন্ত্রাসী হামলা চালিয়ে হত্যা করা হয়েছে। আমরা এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানাচ্ছি। এই চিকিৎসকের উপর যারা হামলা চালিয়েছে যাদের গ্রেফতার করা হয়েছে ও এখনোও যাদের গ্রেপ্তার করা হয়নি তাদের গ্রেফতার করে দ্রুত ট্রাইবুনালের উচ্চ আদালতে বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। ভবিষ্যতে যাতে চিকিৎসকের উপর এই ধরনের বর্বরতা হামলা আর কেউ চালাতে না পারে। তাছাড়া চিকিৎসক সমাজের জন্য নিরাপদ কর্ম পরিবেশ সৃষ্টি করতে সরকারের কাছে দাবি জানান এই চিকিৎসক নেতা। হামলাকারীদের বিচার না হলে আগামীতে আরও কঠোর কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দেন তিনি।

ব্রাহ্মণবাড়িয়া (বিএমএ) জেলা শাখার কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বি.এম.এ, ব্রাহ্মণবাড়িয়ার পক্ষ থেকে ডা. মো. আব্দুর রকিব খানের হত্যার প্রতিবাদে সকালে কালোব্যাজ ধারণ এবং উনার আত্মার শান্তি কামনায় দুই মিনিট নিরবতা প্রদর্শন করেছিল চিকিৎসকরা।

প্রসঙ্গত, মঙ্গলবার (১৬ জুন) সন্ধ্যায় ম্যাটসের অধ্যক্ষ ও রাইসা ক্লিনিকের পরিচালক চিকিৎসক আব্দুর রকিব প্রসূতির স্বজনদের হামলায় নিহত হন।






Shares