Main Menu

গরীব অসহায় ব্যাক্তিদের জন্য সরকারি খরচে আইনজীবি নিয়োগ করে মামলা পরিচালনা করছি – জেলা ও দায়রা জজ

+100%-

ব্রাহ্মণবাড়িয়া জেলা ও দায়রা জজ, জেলা আইন সহায়তা কমিটির চেয়ারম্যান মোঃ ইসমাইল হোসেন বলেছেন গরীব অসহায় যাদের মামলা দায়ের ও পরিচালনা করার মতো ক্ষমতা নেই তাদের জন্য বর্তমান সরকার জাতীয় আইন সহায়তা দেয়ার যে কর্মসূচী গ্রহন করেছে আমরা তা ব্যাপক আকারে পরিচালনা করে যাচ্ছি। আমরা গরীব অসহায় ব্যাক্তিদের জন্য আইনজীবি নিয়োগ করে বিপুল সংখ্যাক মামলা পরিচালনা করছি। গত ২০১৬ ইং সনে সারা দেশের ন্যায় ব্রাহ্মণবাড়িয়ায় এ আইন সহায়তায় প্রথম স্থান অর্জন করেছি। “বিরোধ হলে শুধু মামলা নয়- লিগ্যাল এইড অফিসে আপোষও হয়” এই শ্লোগানকে সামনে রেখে প্রতি বছরের ন্যায় এবারও আমরা মাইকিং লিফলেট বিতরণসহ ব্যাপক প্রচার প্রচারনা ও উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে ২ দিন ব্যাপী এ আইন সহায়তা দিবস পালন করতে যাচিছ।

বৃহস্পতিবার সকাল ৯ ঘটিকার সময় ব্রাহ্মণবাড়িয়া জেলা জজ আদালত প্রাঙ্গনে ২ দিন ব্যাপী জাতীয় আইন সহায়তা দিবসের প্রথম দিনের লিগ্যাল এইড মেলা এবং সরকারি আইনগত সহায়তা প্রামাণ্যচিত্র প্রদর্শন এর শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। তিনি বলেন জাতীয় আইনগত সহায়তা দিবস অতীতে ব্রাহ্মণবাড়িয়ায় দিনব্যাপী পালন করা হতো। কিন্তু আমরা এ বছরে ২ দিন ব্যাপী কর্মসূচী পালনের সিদ্ধান্ত গ্রহন করি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোঃ আবু আহছান হাবিব, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ মনির কামাল, অতিরিক্ত (১) জেলা ও দায়রা জজ মোঃ মঈন উদ্দিন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ড. শাহানুর আলম, অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শফিকুল ইসলাম, জজ কোর্ট পিপি এডঃ এস এম ইউসুফ, জেলা আইনজীবি সমিতির সভাপতি এডঃ সারোয়ার-ই আলম, সাধারণ সম্পাদক এডঃ শফিউল আলম লিটনসহ জেলা জজ আদালতের বিচারক ও চীফ জুডিসিয়াল আদালতের বিচারকগন উপস্থিত ছিলেন। সার্বিক পরিচালনায় ছিলেন জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারী জজ মোঃ আব্দুল্লাহ আল আমিন।

২৮ এপ্রিল ২০১৭ সকাল ৮.৩০ ঘটিকায় ফারুকী পার্ক থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে জেলা জজ আদালত প্রাঙ্গণে শেষ হবে। সকাল ৯ ঘটিকায় দিবসের তাৎপর্য বিষয়ক আলোচনা সভা জেলা জজ আদালত ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হবে। আলোচনা সভায় সভাপতিত্ব করবেন জেলা কমিটির চেয়ারম্যান (জেলা ও দায়রা জজ) মোঃ ইসমাইল হোসেন। আলোচক হিসাবে উপস্থিত থাকবেন কমিটির সদস্য ও নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) মোঃ আবু আহছান হাবিব, জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ মনির কামাল, পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, পিপিএম (বার), সিভিল সার্জন ডাঃ নিশিত নন্দী মজুমদার, জেলা আইনজীবি সমিতির সভাপতি এডঃ সারোয়ার-ই-আলম, নাগরিক কমিটির সভাপতি ডাঃ মোহাম্মদ বজলুর রহমান।






Shares