Main Menu

ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন

কোন শিশু যেন ভিটামিন এ প্লাস থেকে বঞ্চিত না হয় সেদিকে সকলের সজাগ দৃষ্টি রাখতে হবে: ব্রাহ্মণবাড়িয়া পৌর মেয়র নায়ার কবির

+100%-

স্টাফ রিপোর্টার ॥ গতকাল শনিবার সকালে ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার ১নং ওয়ার্ডের সবুজবাগে ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটের কার্যনির্বাহী সদস্য মাশুকুল কবিরের বাড়িতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন কার্যক্রমের উদ্বোধন করেছেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নায়ার কবির।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী এডঃ এমদাদুল হক চৌধুরী, কার্যনির্বাহী সদস্য সাংবাদিক মোঃ শাহজাদা, মাশুকুল কবির, স্বদেশি’র নির্বাহী পরিচালক সৈয়দ আজিজুর রহমান, পৌরসভার স্যানেটারী ইন্সপেক্টর রেজাউল করিম ভূইয়া, আবু সাঈদ, আবেদুল হুদা, শিবু বৈদ্য, শফিকুর রহমান, ফকরুল ইসলাম কাজল, রামু বণিক, যুব রেড ক্রিসেন্ট ইউনিটের প্রশিক্ষক ফয়সাল উদ্দিন ভূইয়াসহ যুব সদস্যবৃন্দ।

উদ্বোধনী অনুষ্ঠানে পৌর মেয়র নায়ার কবির বলেন, ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সফল করতে সর্বস্তরের নাগরিকদের সহযোগিতা করতে হবে। শিশুদের পুষ্টিহীনতা রোধ করার লক্ষ্যেই সরকার সারাদেশে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন চালিয়ে যাচ্ছে। তবে কোন শিশু যেন ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন থেকে বঞ্চিত না হয় সেদিকে স্বেচ্ছাসেবীদের সুদৃষ্টি রাখতে হবে। উল্লেখ্য, শিশু মৃত্যুর ঝুঁকি ও অন্ধত্ব প্রতিরোধে ০৬ থেকে ১১ মাস বয়সের সকল শিশুকে একটি করে নীল রং এর ও ১২ থেকে ৫৯ মাস বয়সের শিশুকে একটি করে লাল রং এর উচ্চ ক্ষমতা সম্পূর্ন ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়। এ বছর পৌরসভার অধীনে ৭০টি কেন্দ্রে প্রায় ৩০ হাজার শিশুদেরকে ভিটামিন এ প্লাস খাওয়ানো হয়েছে।






Shares