Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় আমাদের সময়ের প্রতিষ্ঠাবার্ষিকীতে পুলিশ সুপার

এক যুগ পার হওয়া একটি প্রিন্ট মিডিয়ার জন্য বড় সাফল্য

+100%-

দৈনিক আমাদের সময়’র প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল বুধবার ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মাহবুবুল হুদা মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় বক্তারা বলেন, আমাদের সময় পত্রিকা জগতে নতুন মাত্রা সৃষ্টি করেছে। ক্ষুধা, দারিদ্র্যমুক্ত, জঙ্গিবাদ ও মাদকমুক্ত দেশ গড়ার ক্ষেত্রে আমাদের সময়ের অগ্রযাত্রা অব্যাহত থাকবে এ প্রত্যাশা আমাদের সকলের। ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ এএসএম শফিকুল্লাহ’র সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মো. মিজানুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- পৌর মেয়র নায়ার কবির, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. বশিরুল হক ভূঞা, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আল-মামুন সরকার, প্রেসক্লাব সভাপতি খ.আ.ম রশিদুল ইসলাম।

অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন- প্যানেল মেয়র ফৈরদৌস মিয়া, প্রেসক্লাবের সাবেক সভাপতি সৈয়দ মিজানুর রেজা, দৈনিক সমতট বার্তা সম্পাদক মঞ্জুরুল আলম, প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক আ.ফ.ম কাউছার এমরান, সাবেক সহ-সভাপতি সৈয়দ মো. আকরাম, দৈনিক ব্রাহ্মণবাড়িয়া’র ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মো. বাহারুল ইসলাম মোল্লা, দৈনিক সমকালের নিজস্ব প্রতিবেদক আব্দুন নূর, সাহিত্য একাডেমির সভাপতি জয়দুল হোসেন, প্রেসক্লাবের ক্রীড়া ও পাঠাগার সম্পাদক নজরুল ইসলাম শাহজাদা, সংস্কৃতি ও তথ্য প্রযুক্তি সম্পাদক শিহাব উদ্দিন বিপু, সময় টিভির ব্যুরো প্রতিবেদক উজ্জল চক্রবর্তী। এশিয়ান টিভির জেলা প্রতিনিধি হাবিবুর রহমান পারভেজের উপস্থাপনায় এতে স্বাগত বক্তব্য দেন আমাদের সময়ের নিজস্ব প্রতিবেদক ও ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী।
অনুষ্ঠানের প্রধান অতিথি মিজানুর রহমান বলেন, বর্তমানে দেশে ইলেট্রনিক মিডিয়ার দাপট চলছে। তবে সংবাদপত্র টিকে আছে তার নিজস্ব বৈশিষ্টতার কারণে। পত্রিকার বিশ্বাসযোগ্যতা ও দক্ষতার একটা ব্যাপার আছে। যে কারণে ইলেকট্রনিক মিডিয়ার সঙ্গে পাল্লা দিয়ে টিকে থাকতে পারছে প্রিন্ট মিডিয়া। এক যুগ পার হওয়া একটি পত্রিকার জন্য বড় চ্যালেঞ্জ। ‘আমাদের সময়’ সেই চ্যালেঞ্জকে সামনে রেখে এগিয়ে গেছে।
বিশেষ অতিথি মেয়র নায়ার কবির বলেন, ‘আমাদের সময়’ পত্রিকাটি অনেক ভালোভাবে এগিয়ে যাচ্ছে। পত্রিকাটি আরো ভালোভাবে এগিয়ে যাক এই প্রত্যাশা আমরা করি। তিনি আরো বলেন, সাংবাদিকরা আমার বন্ধু ও ভাইয়ের মতো।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. বশিরুল হক ভূঞা বলেন, পত্রিকা পড়ার একটা সমাজ সৃষ্টি করেছে আমাদের সময়। তারা নতুন ধারার সৃষ্টি করেছে। কম দামে পত্রিকা বিক্রি, কম কথায় বড় বড় সংবাদ পরিবেশন এর অন্যমত কারণ। পত্রিকাটি আরো অনেক দূর এগিয়ে যাবে।
জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আল-মামুন সরকার বলেন, প্রিন্ট মিডিয়ার জন্য কঠিন সময় চলছে। তবে আমাদের সময় পত্রিকাটি নিজস্ব গতিধারা সৃষ্টি করে যেভাবে এগিয়ে যাচ্ছে আমরা তাতে আশাবাদী। পত্রিকাটি আরো অনেক দূর এগিয়ে যাবে বলে আশা করি।
প্রেসক্লাব সভাপতি খ.আ.ম রশিদুল ইসলাম বলেন, আমাদের সময় পত্রিকা দেশের উন্নয়ন, জঙ্গিবাদ নির্মূলে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। পত্রিকার সেই ধারা আজো অব্যাহত আছে বলে আমরা মনে করি। পত্রিকাটি শুরু থেকেই পাঠক প্রিয়তা অর্জন করেছে।
সভাপতির বক্তব্যে ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ এএসএম সফিকুল্লাহ বলেন, একটি সংবাদপত্রের জন্ম মানে একটা বিবেকের জন্ম। সংবাদপত্র রাষ্ট্রের অতন্দ্র প্রহরী হিসেবে কাজ করে। ‘আমাদের সময়’ পত্রিকাটি সংবাদপত্র পড়ার ক্ষেত্রে মানুষের মাঝে একটা ইতিবাচক মানসিকতা সৃষ্টি করেছে।






Shares