Main Menu

এই দেশ স্বাধীন হয়েছে হিন্দু-মুসলিম সবার রক্তে। তাই এ দেশের সর্ব ধর্মের মানুষের সমান ভাবে তাদের ধর্ম-কর্ম, উৎসব পালনের সমান অধিকার রয়েছে-মোকতাদির চৌধুরী এমপি ।

+100%-

20151021_215212

ডেস্ক ২৪:: পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, কেন্দ্রীয় আওয়ামীলীগের অন্যতম নেতা, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সভাপতি, বীর মুক্তিযোদ্ধা র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, আমাদের এই দেশ স্বাধীন হয়েছে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খৃষ্ট্রান সবার রক্তে। তাই এ দেশের সর্ব ধর্মের মানুষ সমান ভাবে তাদের ধর্ম-কর্ম, উৎসব পালনের অধিকার রয়েছে। আর এই লক্ষ্যেই বাংলাদেশকে সাংবিধানিকভাবে ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র ঘোষনা করা হয়েছে। ধর্ম নিরপেক্ষতা মানে ধর্মহীনতা নয়। ধর্ম নিরপেক্ষতা মানে সব ধর্ম পালনের সমান মর্যাদা, অধিকার ও সুযোগ লাভ করা।

উবায়দুল মোকতাদির চৌধুরী গতকাল রাতে পৌর এলাকার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন কালে সমবেত জনতার উদ্দ্যেশে উপরোক্ত কথা বলেন। বক্তব্যে তিনি আরো বলেন, বর্তমানে আমাদের দেশে ধর্মীয় সাম্প্রদায়িক সম্প্রতির চমৎকার বন্ধন রয়েছে। দেশের এই সাম্প্রদায়িক ঐতিহ্যর বন্ধন অটুট রাখতে আমাদের সকল ধর্মের মানুষেরকে, সকল রাজনৈতিক নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে এবং যারা সাম্প্রদায়িক বিভেদ সৃষ্টি করে দেশের শান্তি শৃংখলা নষ্ট করতে চায় তাদের প্রতি সকলকে সযাগ দৃষ্টি রাখতে হবে। এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহা পরিচালক প্রফেসর ফাহিমা খাতুন, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র, জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ হেলাল উদ্দিন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা আল-মামুন সরকার প্রমুখ।






Shares