Main Menu

ইসলামিক ফাউন্ডেশনের সাবেক মহাপরিচালক সামীম আফজাল আর নেই

+100%-

ইসলামিক ফাউন্ডেশনের সাবেক মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল ইন্তেকাল করেছেন। বৃহস্পতিবার দিবাগত রাত ১০টা ২০ মিনিটে রাজধানীর শ্যামলীতে অবস্থিত ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালে তিনি মারা যান। এদিন রাত সাড়ে ১১টার দিকে ইফাবার সাবেক পরিচালক হারুনুর রশীদ এ তথ্য জানান।

হারুনুর রশীদ দীর্ঘদিন সামীম মোহাম্মদ আফজালের সঙ্গে কাজ করেছেন। তিনি বলেন, ‘আজ রাত দশটার দিকে তিনি ইন্তেকাল করেছেন।’

মৃত্যুর কারণ জানতে চাইলে সাবেক পরিচালক হারুনুর রশীদ বলেন, ‘সেটা আমি বলতে পারবো না। এটা পারিবারিকভাবে বা হাসপাতাল থেকে জেনে নেওয়া ভালো।’

এদিকে হাসপাতাল সূত্র নিশ্চিত করেছে, করোনা নয়, বার্ধক্যজনিত রোগে তার মৃত্যু হয়েছ। রাত ৯টার সময় তিনি স্বজনদের কাছে তার শরীর খারাপ লাগার কথা জানিয়েছিলেন। তখন তাকে সেন্ট্রাল হাসপাতালে নেওয়া হয়। সেখানে রাত ১০টা ২০ মিনিটে মারা যান তিনি। হাসপাতাল সূত্র আরও জানায়, সামীম আফজাল এআইইসিতে ভর্তি ছিলেন।

ইসলামিক ফাউন্ডেশনের একজন কর্মকর্তা বাংলা ট্রিবিউনকে জানান, সামীম মোহাম্মদ আফজালের প্রথম জানাজা শুক্রবার (২৫ জুন) ফজর নামাজের পর রাজধানীর শ্যামলীর জহুরি মহল্লায়, এরপর দ্বিতীয় জানাজা নারিন্দা মশুরিখোলা দরবার শরিফে অনুষ্ঠিত হবে। পরে গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলার তালশহরে জুমার নামাজের পর দাফন করা হবে।

উল্লেখ্য, সামীম আফজাল ২০০৯ সালের ২২ জানুয়ারি ইসলামিক ফাউন্ডেশনে মহাপরিচালক হিসেবে নিয়োগ পান। ২০১৯ সালের ৩০ ডিসেম্বর পর্যন্ত তিনি এ পদে আসীন ছিলেন। এর আগে তিনি সরকারি নানা দায়িত্ব পালন করেন।

শোকবার্তা

এদিকে তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক এমপি। মন্ত্রী আজ এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এছাড়া সামীম মোহাম্মদ আফজালের মৃত্যুতে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ শোক প্রকাশ করেছেন। তিনিও তার পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন।






Shares