Main Menu

ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত

আমরা ব্রাহ্মণবাড়িয়াতে কোন ধরণের সন্ত্রাস ও জঙ্গিবাদ সৃষ্টি হতে দেব না – পৌর মেয়র নায়ার কবির

+100%-

ডেস্ক ২৪:: দেশব্যাপী কর্মসূচীর অংশ হিসাবে গতকাল শনিবার ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

jongi1বাংলাদেশ গ্যাস ফিল্ডস্ স্কুল এন্ড কলেজে

ইসলামকে যারা কলঙ্কিত করছে তারা ইসলামের শত্র“ :: পৌর মেয়র নায়ার কবির

দেশব্যাপী কর্মসূচীর অংশ হিসাবে গতকাল শনিবার ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী আলোচনা সভা কর্মসূচীতে বাংলাদেশ গ্যাস ফিল্ডস্ স্কুল এন্ড কলেজে অনুষ্ঠিত আলেচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নায়ার কবির।

বাংলাদেশ গ্যাস ফিল্ডস্ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ড. বিশ্বজিৎ ভাদুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, বাংলাদেশ গ্যাস ফিল্ডস্ কোম্পানী লিঃ এর জিএম (টেকনিক্যাল) ও প্রতিষ্ঠান পরিচালনা পর্ষদের সভাপতি প্রকৌঃ তফিকুর রহমান তপু, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান এডঃ তাসলিমা সুলতানা খানম নিশাত, নাটাই উত্তর ইউপি চেয়ারম্যান হাবিলল্লাহ্ বাহার, বাংলাদেশ গ্যাস ফিল্ডস্ কোম্পানী লিঃ এর এমপ্লয়ীজ ইউনিয়নের প্রতিনিধি আব্দুর রব, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আ. ফ. ম কাউসার এমরান, প্রতিষ্ঠানের প্রভাষক প্রবীর কুমার রায়, শিক্ষক মোঃ আমিনুল ইসলাম, মোঃ নুরুল্লাহ্ প্রমুখ। সভা পরিচালনা করেন প্রতিষ্ঠানের শিক্ষক মোঃ ইমতেয়াজুল কবির।

সভায় প্রধান অতিথির বক্তব্যে পৌর মেয়র নায়ার কবির বলেন, ধর্মের নাম ব্যবহার করে মুসলমান নামধারী ইসলামের শত্র“রা ইসলামকে ধ্বংসের ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তারা সারা বিশ্বে সন্ত্রাসী হামলা করে ইসলামকে কলঙ্কিত করছে। তাদেরকে রুখে দিতে হবে। আর এই কাজে সাড়াদেশে ছাত্র, শিক্ষক ও আলেম ওলামাসহ সকল শ্রেণি পেশার মানুষের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

jongi2স্কলারস রেসিডেন্সিয়াল স্কুল, পাওয়ার হাউজ রোড
শহরের পাওয়ার হাউজ রোডস্থ স্কলারস রেসিডেন্সিয়াল স্কুলের আয়োজনে জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী সচেতনতামূলক মানববন্ধন ও সুধীসমাবেশ করেছে প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক ও পরিচালকবৃন্দ।

jongi3গভঃ মডেল গালর্স উচ্চ বিদ্যালয়
দেশব্যাপী কর্মসূচীর অংশ হিসাবে গতকাল শনিবার ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী আলোচনা সভা কর্মসূচীতে গভঃ মডেল গালর্স উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন পৌর মেয়র নায়ার কবির।

স্কুলের প্রধান শিক্ষিকা নাঈমা জান্নাতের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান আল- মামুন সরকার, সদর উপজেলার ভাইস চেয়ারম্যান এড. তাসলিমা সুলতানা খানম নিশাত, শিক্ষা কর্মকর্তা জীবন ভাটাচার্য, প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি আল আমীন শাহীন, সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী, নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সাহিদুল ইসলাম। অনুষ্ঠান পরিচালনা করেন শিক্ষক পারভীন আক্তার।

jongi4ব্রাহ্মণবাড়িয়া পৌর কলেজ
জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী আলোচনা সভা গতকাল শনিবার সকাল সাড়ে ১১টায় ব্রাহ্মণবাড়িয়া পৌর কলেজে অনুষ্ঠিত হয়েছে। পৌর কলেজের নবাগত অধ্যক্ষ হরিলাল চন্দ্র দেবনাথের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি নায়ার কবির।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম, ভাইস চেয়ারম্যান মোঃ মহসিন মিয়া, কলেজের উপাধ্যক্ষ আসমা বানু, জেলা আওয়ামী লীগের সহসভাপতি মুজিবুর রহমান বাবুল, আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য আবুল কালাম ভূইয়া প্রমুখ। সভা পরিচালনা করেন কলেজের শিক্ষক মাসুম মিয়া।

সভায় প্রধান অতিথির বক্তব্যে পৌর মেয়র নায়ার কবির বলেন, জঙ্গিবাদ নির্মূলে সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। আমাদের উন্নয়ন অগ্রযাত্রাকে বাধাগ্রস্থ করতে একটি গোষ্ঠি বিভিন্ন বিভিন্ন রকম ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তাই আমাদের সকলে তাদের প্রতি সজাগ দৃষ্টি রাখতে হবে। তিনি এ সময় আরো বলেন, জঙ্গিবাদিদের কোন ধর্ম নেই। তার ইসলামের নাম ব্যবহার করে আমাদের পবিত্র ধর্ম ইসলামকে কলঙ্কিত করছে। আমাদের তাদেরকে সমূলে প্রতিহত করতে চাই।

jongi5ভাদুঘর ডি এস কামিল মাদরাসা

শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় জাতীয় কর্মসূচীর আওতায় গতকাল ৩ সেপ্টেম্বর সকালে ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকাধীন ভাদুঘর দারুছ সুন্নাহ্ (ডি এস) কামিল মাদরাসা কর্তৃপক্ষের উদ্যোগে শাহী মসজিদ সংলগ্ন মাদরাসা মাঠে জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
১১নং ওয়ার্ড কাউন্সিলর আবদুল হাই ডাবলু’র সভাপতিত্বে এবং বিপুল সংখ্যক ছাত্র ছাত্রী ও গ্রামবাসীর অংশগ্রহণে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নায়ার কবির। বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম, ভাইস চেয়ারম্যান মোঃ মহসিন মিয়া, বিশিষ্ট সমাজ সেবক মোঃ আবদুল আওয়াল, ১২নং ওয়ার্ড কাউন্সিলর রফিকুল ইসলাম নেহার। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জেলা সহকারী পরিচালক মোঃ বাহাউদ্দিন, সংরক্ষিত আসনের ওয়ার্ড কাউন্সিলর শামীমা আক্তার, শাহী মসজিদের ইমাম মাওঃ জাবের আল মানসুর মোল্লা, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন দুলাল, স্থানীয় আওয়ামী লীগ নেতা আজিজুর রহমান বাচ্চু, আবু সায়েদ সর্দার, এডঃ জাকির হোসেন রাসেল।

প্রধান অতিথির বক্তব্যে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র নায়ার কবির বলেন, আমরা ব্রাহ্মণবাড়িয়াতে কোন ধরণের সন্ত্রাস ও জঙ্গিবাদ সৃষ্টি হতে দেব না। ভাদুঘর সহ ব্রাহ্মণবাড়িয়ায় যাতে কেহ জঙ্গিবাদ সন্ত্রাসে জড়িত হতে না পারে সেদিকে সবাই খেয়াল রাখবেন। আপনারা প্রত্যেকে সবার নিজ নিজ অবস্থান থেকে জঙ্গিবাদ ও সন্ত্রাস প্রতিরোধে ঐক্যবদ্ধ হোন।






Shares