Main Menu

আনন্দ-ভালবাসা-গান-উল্লাসে শেষ হলো অন্নদা উৎসব

+100%-

“আয় আর একটিবার আয় রে সখা, প্রাণের মাঝে আয়।মোরা সুখের দুখের কথা কব, প্রাণ জুড়াবে তায়।” রবীঠাকুরের এই গানের মতই আজ প্রাণ জুড়ানোর দিন ছিল ব্রাহ্মণবাড়িয়ার ঐতিহ্যবাহী প্রাচীন বিদ্যাপীঠ অন্নদা সরকারী উচ্চ বিদ্যালয়ে। কারো কারো বন্ধুর সাথে দেখা হয়েছে কয়েকযুগ পরে। তাইতো বন্ধুসহপাঠীকে কাছে পেয়ে বুকে জড়িয়ে সেই পুরোনো স্মৃতি আওড়ে প্রাণ জুড়িয়েছেন নবীন-প্রবীণরা।

উৎসবে ১৯৫৪ সাল থেকে ২০১৪ ব্যাচের শিক্ষার্থীরা অংশগ্রহন করেছে। দিনটি পালনে রবিবার সকালে অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ থেকে সকল প্রাক্তন শিক্ষার্থীদের অংশগ্রহনে একটি শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি টেংকেরপাড়, পুরাতন জেল রোড-কুমারশীল মোড়-হাসপাতাল রোড-পুরাতন কাচারী পুকুর পাড়- হালদারপাড়া অতিক্রম করে পুনরায় বিদ্যালয়ে এসে মিলিত হয়। এতে বিদ্যালয়ের শিক্ষকসহ সকল ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পরে দিনব্যাপী আয়োজনে স্মৃতিচারণ, সাংস্কৃতিক অনুষ্ঠান, মধ্যাহ্ন ভোজ, স্বাগত ভাষণ, সম্মাননা ও কেক কাটা, অন্নদিয়ানদের সাংস্কৃতিক পর্ব, তারুণ্যের ব্যান্ড ওয়ারলেস মোড়ের গান পরিবেশনা ও রাফল ড্রয়ের আয়োজন ছিল।

সন্ধ্যায় অন্নদা স্কুলের বোর্ডিং মাঠে জনপ্রিয় ব্যান্ড ভয়েস অব মাইলস (শাফিন আহমেদ ও তার দল) এর কনর্সাট অনুষ্ঠিত হয়।

উৎসবে অংশগ্রহণ করতে আসা বিভিন্ন ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীরা বলেন, এই উৎসবটি সকলের অংশগ্রহণে একটি মিলন মেলায় পরিনত হয়েছে। বিদ্যালয় প্রাঙ্গনে এসে যেন সকলেরই পুরানো স্মৃতি ভেসে উঠছে।অনেকে সুদূর অ্যামেরিকা, অস্ট্রোলিয়াসহ বিভিন্ন দেশ থেকে ছুটে এসেছে এই অনুষ্ঠানে অংশগ্রহণ করার জন্য। সবাই সবার পুরানো বন্ধুদের পেয়ে আনন্দে মেতে উঠেছে। আয়োজকদের কাছে সবার দাবি এই ধরনের মিলন মেলা যেন প্রতিবছরই হয়।






Shares