Main Menu

আগামীকাল ব্রাহ্মণবাড়িয়া পৌর নির্বাচন:: ৪৮টি কেন্দ্রের মধ্যে ৩৫টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ

+100%-

bbariamunicipaltyডেস্ক ২৪::  ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে রোববার। ভোটগ্রহণের জন্য ইতিমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছেন সংশ্লিষ্টরা।

শনিবার দুপুরে কড়া পুলিশি প্রহরায় রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে ৪৮টি ভোটকেন্দ্রে ব্যালট পেপার ও ব্যালট বাক্সসহ অন্যান্য নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে।

৪৮টি কেন্দ্রের মধ্যে ৩৫টি কেন্দ্রকেই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে পুলিশ প্রশাসন। এসব কেন্দ্রের জন্য বিশেষ নিরাপত্তা প্রস্তুতি নেওয়া হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মো. মিজানুর রহমান জানান, ঝুঁকিপূর্ণ চিহ্নিত ৩৫টি কেন্দ্রে ৬জন করে এবং সাধারণ ১৩টি কেন্দ্রে ৫জন করে পুলিশ সদস্য থাকবে। প্রতিটি কেন্দ্রে ১২ জন আনসার সদস্যের মধ্যে ২জন অস্ত্রধারী থাকবে। ঝুঁকিপূর্ণ চিহ্নিত কেন্দ্রে ৮টি এবং সাধারণ কেন্দ্রে ৭টি অস্ত্রধারী নিয়োজিত থাকবে।

এছাড়া পুলিশের ৪টি স্ট্রাইকিং ফোর্স, ২ প্লাটুন বিজিবি ও র‌্যাবের ১০টি টিম কাজ করবে বলে জানান পুলিশ সুপার। ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ বশিরুল হক ভূঁইয়া জানান, এ পৌরসভার ১২টি ওয়ার্ডের ভোটগ্রহণের জন্য ৪৮টি কেন্দ্র করা হয়েছে।
এ পৌরসভার মোট ভোটার সংখ্যা এক লাখ ২৯ হাজার ৩৭ জন। এর মধ্যে ৫১ হাজার ৯১০ জন নারী এবং ৫১ হাজার ২৭ জন পুরুষ ভোটার রয়েছে।

এখানে মেয়র পদে ৫জন, সাধারণ কাউন্সিলর পদে ৬০ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১১ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সব ধরনের প্রস্তুতি ইতোমধ্যে নেওয়া হয়েছে বলে জানান তিনি।






Shares