Main Menu

অর্থ সহায়তা পেলেন ব্রাহ্মণবাড়িয়ার শিল্পী-সংস্কৃতিসেবীরা

+100%-

ব্রাহ্মণবাড়িয়ায় পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে একশ শিল্পী ও সংস্কৃতিসেবীকে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার (১৩ মে) বিকেলে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় ও ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসনের উদ্যোগে এ সহায়তা প্রদান করা হয়।

এ উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খাঁন।

জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক এসআরএম উসমান গনি সজিবের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গনের সাধারণ সম্পাদক মনজুরুল আলম, জেলা শিল্পকলা একাডেমির জ্যেষ্ঠ প্রশিক্ষক ও সাংবাদিক পীযুষ কান্তি আচার্য, অনুশীলন সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতি আবদুন নূর, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদক মো. মনির হোসেন, জেলা শিল্পকলা একাডেমির কার্যকরী সদস্য বাছির দুলাল।

অনুষ্ঠানে জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খাঁন বলেন, মুক্তিযুদ্ধের চেতনা সমৃদ্ধ সংস্কৃতির রাজধানী ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকদের চালানো তাণ্ডবে সাংস্কৃতিক প্রতিষ্ঠানগুলো ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ঘটনায় শিল্পী-সংস্কৃতিসেবীদের অন্তর ক্ষত-বিক্ষত হয়েছে। ঈদ আনন্দকে সামনে রেখে সকল অপশক্তির বিরুদ্ধে শিল্পী-সংস্কৃতিসেবীদের জাগ্রত করতেই তাদের পাশে দাঁড়ানোর এই প্রয়াস।

পরে আলোচনা শেষে শিল্পী ও সংস্কৃতিসেবীদের হাতে নগদ পাঁচ হাজার টাকা করে অর্থ সহায়তা তুলে দেন অতিথিরা।সূত্র: ঢাকা পোষ্ট






Shares