Main Menu

অতিরিক্ত পণ্য কিনলেও হবে জেল জরিমানা_ জেলা প্রশাসক

+100%-

বর্তমানে ব্রাহ্মণবাড়িয়ায় করোনার আতঙ্ক থেকে বড় হয়ে দাড়িয়েছে বাজারের লাগামহীন মূল্য বৃদ্ধির আতঙ্ক। বাজারে কোন পণ্যের সংকট না থাকলেও কৃত্তিম সংকট তৈরী করে দ্বিগুণ পর্যন্ত দাম রাখা হচ্ছে। করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির জরুরী সভায় এ বিষয়টি গুরুত্বের সাথে আলোচনা হয়।

এসময় ব্রাহ্মণবাড়িয়া শিল্প ও বণিক সমিতির নেতারা দ্রব্যমূল্যবৃদ্ধির পেছনে ট্রাকের ভাড়া বৃদ্ধির কথা বলেন।

জগৎ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ্ব শাহজাহান মিয়া বলেন, আমরা বাজারের ব্যবসায়ীদের নিয়ে মিটিং করেছি , তারা আমাদের ট্রাক ভাড়ার কথাই জানিয়েছেন। তখন জেলা প্রশাসক বলেন, ট্রাক ভাড়া বৃদ্ধির কোন কারণ নেই, আপনারা সব সময় এমনই বলেন। আপনারা দ্বায়িত্ব পালন না করতে পারলে পদ থেকে সরে দাড়ান। আমরা আমাদের মত করে ব্যবস্থা নেব।

জগৎ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ও শিল্প ও বণিক সমিতির পরিচালক আল মামুন জানান, কিছু কিছু ব্যবসায়ী সিন্ডিকেট করে এভাবে দাম বৃদ্ধি করেছে। প্রশাসনকে তিনি অভিযান চালাতে অনুরোধ করেন।

জালাল মিয়া

পরে, আনন্দ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক জালাল মিয়া বলেন, বাজারে চালের কোন মূল্য বৃদ্ধি পায়নি। এটা গুজব। তখন উপস্থিত সকলে তার কথার প্রতিবাদ করেন। পরে জেলা প্রশাসক তাকে বক্তব্য না রাখার অনুরোধ করেন।

করোনা ভাইরাস কে টার্গেট করে নিত্যপ্রয়োজনীয় বাজার মূল্য উর্ধ্ব মূখী হওয়ায় ব্যবসায়ীদের ভর্ৎসনা করে দ্রুতই বাজারে বাজারে অভিযান চালানো হবে বলে হুশিয়ারি দেন জেলা প্রশাসক। তিনি বলেন, কেউ চাইলেই তাকে অতিরিক্ত পণ্য দেয়া যাবেনা । ভ্রাম্যমান আদালত মাঠে পর্যবেক্ষণে থাকবে, প্রয়োজনের অতিরিক্ত পণ্য কিনলে ক্রেতাকেও জেল জরিমানা করা হবে বলে জানান তিনি।






Shares