Main Menu

“নারী-পুরুষ সমতায় উন্নয়নের যাত্রা, বদলে যাবে বিশ্ব, কর্মে নতুন মাত্রা”

নারীর ক্ষমতায়নে বাংলাদেশ সারা বিশ্বে একটি মডেল রাষ্ট্র:- জেলা প্রশাসক রেওয়ানুর রহমান

+100%-

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনে আর্ন্তজাতিক নারী দিবস উদযাপন

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় আর্ন্তজাতিক নারী দিবস পালন করেছে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা। এ উপলক্ষে গতকাল বুধবার সকালে নারীদের সুসজ্জিত এক বর্ণাঢ্য র‌্যালী স্থানীয় সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তন প্রাঙ্গণ থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় একইস্থানে এসে শেষ হয়।

র‌্যালীতে নেতৃত্ব দেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম (বার), ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র নায়ার কবীর ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার।

পরে পৌর মিলনায়তনে এক আলোচনা  সভা এবং তৃণমূল নারী সংগঠকদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান। ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নায়ার কবীরের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম (বার),

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, সদর উপজেলা চেয়ারম্যান চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম। সাংস্কৃতিক কর্মী স্মৃতি সবুরের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার সচিব সৈয়দ মোঃ আবুজর গিফরী। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্র্রির সভাপতি আলহাজ্ব আজিজুল হক, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব আবু হোরায়রাহ্, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ব্রাহ্মণবাড়িয়ার নির্বাহী প্রকৌশলী রায়হান সিদ্দিক, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মহসিন মিয়া, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মহিউদ্দিন খান খোকন, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মিনারা আলম, জাতীয় মহিলা সংস্থার নির্বাহী সদস্য শামীমা আক্তার, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদিকা মুক্তি খান, পৌর কাউন্সিলদের পক্ষে বক্তব্য রাখেন সংরক্ষিত কাউন্সিলর হালিমা আক্তার কাজল প্রমুখ। পবিত্র কোরআন তেলওয়াত করেন পৌরসভা মসজিদের পেশ ইমাম হাফেজ মুর্শিদ কামাল ও পবিত্র গীতা পাঠ করেন প্রশান্ত দাস ব্রহ্মচারী।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান বলেন, বর্তমান সরকার সকলক্ষেত্রে নারীদের অংশগ্রহণ নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে। শিক্ষার পাশাপাশি বর্তমানে কর্মক্ষেত্রেও নারী এগিয়ে আসছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের কথা চিন্তা করে কর্মস্থলে নারীদের জন্য ৬ মাস মাতৃত্বকালীন ছুটি ও স্বাস্থ্যসেবাসহ সকল সংস্থায় নারীদের সেবার মান বৃদ্ধিতে কাজ করে যাচ্ছেন। তিনি আরো বলেন, ১৯১০ সালের এই দিনে ডেনমাকের্র কোপেনহেগেনে অনুষ্ঠিত আন্তর্জাতিক সমাজতান্ত্রিক সম্মেলনে জার্মানির নেত্রী ক্লারা জেটকিন ৮ মার্চকে আন্তর্জাতিক নারী দিবস হিসেবে  ঘোষণা করেন। এরই অংশ হিসেবে আজকের এইদিনতে আমরা নারী দিবস পালন করছি। বর্তমানে নারীর ক্ষমতায়নে বাংলাদেশ সারা বিশ্বে একটি মডেল রাষ্ট্র।

আলোচনা সভা শেষে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার প্রথম নির্বাচিত নারী মেয়র নায়ার কবীরসহ ৮জন নারীকে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares