Main Menu

সরকার মহিলাদের কর্মসংস্থান সৃষ্টির জন্য কাজ করছে — জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান

+100%-

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সার্বিক সহযোগিতায় এবং দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি (এফবিসিসিআই) এর ব্যবস্থাপনায় নারী উদ্যোক্তা উন্নয়ন ও সম্প্রসারণ কর্মসূচীর আওতায় বেসিক সেলাই কাটিং প্রশিক্ষণার্থীদের সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান।

ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি ও এফবিসিসিআই’র পরিচালক আলহাজ্ব আজিজুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম (বার), ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নায়ার কবির, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সালমা আহমেদ, ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির উর্ধ্বতন সহ সভাপতি সুভাষ চন্দ্র পাল। স্বাগত বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সহ সভাপতি আলহাজ্ব মোঃ শাহ আলম। ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির পরিচালক আলহাজ্ব মমিনুল আলম বাবু’র পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির পরিচালক মোঃ আজিজুর রহমান শামীম, মোঃ জসিম উদ্দিন, কাজী আলমগীর হোসেন, তানভীর আহমেদ, রতন কুমার পাল, আবুল খায়ের, আলহাজ্ব হারুনুর রশিদ, মোঃ নুরুজ্জামান ভূইয়া মিল্টন, মোঃ জুয়েল খান, মোঃ রফিকুল ইসলাম, চেম্বার সচিব মোঃ আজিম উদ্দিন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান বলেন, সরকার মহিলাদের কর্মসংস্থান সৃষ্টির জন্য কাজ করছে। মহিলাদের সাবলম্বী করার জন্য বিভিন্ন প্রশিক্ষণ ও ব্যাংক ঋনের ব্যবস্থা করছে। সরকার কর্মক্ষেত্রে পুরুষদের সাথে নারীরাও যেন পাল্লা দিয়ে কাজ করতে পারে সেই লক্ষকে সামনে রেখেই কাজ করে যাচ্ছে। সরকারের এই কর্মকান্ড বেগবান করতে নারীদের এগিয়ে আসতে হবে। উল্লেখ্য, আলোচনাসভা শেষে ২০জন প্রশিক্ষণপ্রাপ্ত নারী উদ্যোক্তার মাঝে ২০টি সেলাই মেশিন প্রদান করা হয়।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares