Main Menu

মজলিশপুর উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের উদ্বোধনকালে মোকতাদির চৌধুরী এমপি

সরকারের ধারাবাহিক উন্নয়ন অগ্রযাত্রার অংশ হিসেবে দুই উপজেলার প্রতিটি জনপদকে ঢেলে সাজানোর চেষ্ঠা করা হচ্ছে

+100%-

শিক্ষা প্রকৌশল বিভাগের অর্থায়নে প্রায় ৮০ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার মজলিশপুর ইউনিয়নের, মজলিশপুর উচ্চ বিদ্যালয়ের ১ তলা বিশিষ্ট নতুন একাডেমিক ভবনের উদ্বোধন করা হয়েছে।
গতকাল রোববার দুপুর ১২টায় নতুন ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন ও বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত সুধী সমাবেশের প্রধান অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়ার অভাবনীয় উন্নয়নের রূপকার, বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য, বিশিষ্ট লেখক, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি বিশিষ্ট মুক্তিযোদ্ধা র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ হিরন মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সুধী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, সদর উপজেলা নিবাহী কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস, বাংলাদেশ আওয়ামীলীগ জাতীয় পরিষদের সদস্য আবুল কালাম ভূইয়া, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি তাজ মোঃ ইয়াছিন, সাংগঠনিক সম্পাদক শাহ আলম সরকার, কার্যনির্বাহী কমিটির সদস্য হাজী মাহমুদুল হক ভুইয়া, জেলা পরিষদের সদস্য বাবুল মিয়া, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান এডঃ তাসলিমা সুলতানা খানম নিশাত, মজলিশপুর ইউপি চেয়ারম্যান তাজুল ইসলামসহ অনুষ্ঠানে রাজনৈতিক, সামাজিক, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষক ও এলাকার গন্যমান ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মোকতাদির চৌধুরী এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। বর্তমান সরকার সকল ক্ষেত্রে অভাবনীয় উন্নয়ন সাধন করছে উল্ল্যেখ করে তিনি বলেন, বছরের প্রথম দিনে বিনা মূল্যে বই বিতরণ বিশ্বজুরে নজিরবিহীন, শিক্ষার্থীদেরকে অবৈতনিক শিক্ষা ব্যবস্থা, শিক্ষা বৃত্তি, যুগপোযোগি শিক্ষানীতি প্রনয়ন, শিক্ষা ব্যবস্থা আধুনিকায়ন ও ডিজিটাল প্রদ্ধতি চালু, নারী শিক্ষা বিস্তারে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছে। তিনি বলেন, ঘরে ঘরে বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক করে স্বাস্থ্য সেবা মানুষের দূরগোরায় পৌছে দিয়েছে বর্তমান সরকার।তিনি বলেন সরকারি বিভিন্ন প্রকল্পের সুযোগ সুবিধা নিয়ে আমি সারা ব্রাহ্মণবাড়িয়া শিক্ষার আলো ছড়িয়ে দিতে কাজ করে যাব। এজন্য সকলের সহযোগিতা প্রয়োজন। তিনি বলেন, দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় বর্তমান প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানানো ও দেশ প্রেমের চেতনায় গড়ে তুলতে হবে।
তিনি বলেন বর্তমান সরকারের যে উন্নয়ন কর্মকার্ন্ড করছে তা রক্ষনাবেক্ষনের দ্বায়িত্ব আমাদের সকলের। তিনি বলেন আমি মানুষের কষ্ঠ অনুধাবন করি। আমি আপনাদের সেবক হয়েই সারাজীবন সেবা করতে চাই।
মোকতাদির চৌধুরী এমপি আরো বলেন, আমি সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে সদর ও বিজয়নগর উপজেলার সার্বিক উন্নয়নে সাধ্য মতো কাজ করে যাচ্ছি। সরকারের ধারাবাহিক উন্নয়ন অগ্রযাত্রার অংশ হিসেবে দুই উপজেলার প্রতিটি জনপদকে ঢেলে সাজানোর চেষ্ঠা করা হচ্ছে। জনগনের কল্যাণে সব ধরণের পরিকল্পিত উন্নয়ন কর্মকান্ড তরান্বিত করা হচ্ছে।
তিনি বলেন, বিভিন্ন উন্নয়নের পাশাপাশি দুই উপজেলায় শিক্ষার ব্যাপক প্রসারে অধিক গুরুত্ব দিচ্ছি। ইতোমধ্যে প্রায় প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে অবকাঠামোগত ও আর্থিকভাবে সহযোগিতা দেয়া হয়েছে। এই ধারাবাহিকতার অংশ হিসেবে ৮০লক্ষ টাকা বরাদ্দে মজলিশপুর উচ্চ বিদ্যালয়ের একটি নতুন একাডেমিক ভবন নির্মাণ করা হয়েছে। তিনি আশ্বাস প্রদান করেন মজলিশপুর উচ্চ বিদ্যালয় স্কুলটি এমপিওভুক্ত করা হবে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares