Main Menu

ব্রাহ্মণবাড়িয়া পাবলিক লাইব্রেরীর উদ্যোগে সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান

সন্ত্রাস মাদকাসক্তসহ সকল অপকর্মের মূল তাবিজ হল শিক্ষা: র.আ.ম মোকতাদির চৌধুরী এম.পি

+100%-

গতকাল শুক্রবার বিকাল ৩টায় ব্রাহ্মণবাড়িয়া পাবলিক লাইব্রেরীর উদ্যোগে সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। জেলা প্রশাসক রেজওয়ানুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাউশি’র সাবেক মহাপরিচালক গ্রেড-১ প্রফেসর ফাহিমা খাতুন, পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম (বার), ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র নায়ার কবীর, ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর এ এস এম শফিকুল্লাহ্, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার। স্বাগত বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া পাবলিক লাইব্রেরীর সাধারণ সম্পাদক এস আর এম ওসমান গণি সজীব।

ব্রাহ্মণবাড়িয়া পাবলিক লাইব্রেরীর যুগ্ম সাধারণ সম্পাদক মোমিনুল আলম বাবু ও শেখর চন্দ্র চৌধুরীর পরিচালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর অমৃত লাল সাহা, ব্রাহ্মণবাড়িয়ার গবেষক ভাষা সৈনিক মুহম্মদ মুসা।

প্রধান অতিথির বক্তব্যে মোকতাদির চৌধুরী এমপি বলেন, সন্ত্রাস মাদকাসক্তসহ সকল অপকর্মের মূল তাবিজ হল শিক্ষা। শিক্ষার্থীদের বই পড়ার আহবান জানিয়ে তিনি বলেন, পাবলিক লাইব্রেরীকে আরো সমৃদ্ধ করা হবে। তিনি আরো বলেন, ডিজিটাল বাংলাদেশ মানে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়া। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে নিয়ে যে স্বপ্ন দেখতেন তা বাস্তবে রূপ দিতে তার কন্যা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধুও ছিল বই প্রেমিক। তাই তিনি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকসহ সকল শ্রেণি পেশার মানুষকে বই পড়ার আহবান জানান। তিনি আরো বলেন, জ্ঞান অর্জনের কোন বিকল্প নেই, নেই কোন বয়স। আমাদের মধ্যে এক শ্রেণীর লোক আছে যারা শিক্ষা বুঝে না, তাদের দাড়া প্রবাহিত না হওয়ার আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে প্রফেসর ফাহিমা খাতুন বই সংগ্রহের উৎসবের আয়োজন করার প্রস্তাব রাখেন। পরে সর্বসম্মতিক্রমে এই প্রস্তাব গৃহীত হয়। পরে সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares