Main Menu

বছরের প্রথম দিনে নতুন বই পেলো ব্রাহ্মণবাড়িয়ার শিক্ষার্থীরা

শিক্ষা গ্রহণে পাঠ্যপুস্তকের গুরুত্ব অপরিহার্য: র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি

+100%-

%e0%a6%aa%e0%a6%be%e0%a6%a0%e0%a7%8d%e0%a6%af%e0%a6%aa%e0%a7%81%e0%a6%b8%e0%a7%8d%e0%a6%a4%e0%a6%95%e0%a7%87%e0%a6%b0ডেস্ক ২৪:: পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগ সভাপতি র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, আমরা শিক্ষিত একজন মা চাই, দেশ চাই একটি শিক্ষিত জাতি। যে মা শিক্ষিত তাঁর সন্তানও হবে সুশিক্ষিত। শিক্ষার কোন বিকল্প নেই। জাতি সুশিক্ষিত না হলে দেশকে ভাল কিছু দিতে পারে না। বিদেশে যেতে হলেও ভাষা বিশেষ করে ভালভাবে ইংরেজী শিক্ষার দরকার। এজন্য প্রতিটি মানুষেরই শিশু বয়স থেকে পর্যাপ্ত পরিমাণ শিক্ষা গ্রহণ করা প্রয়োজন। আর এই শিক্ষা গ্রহণে বই তথা পাঠ্য পুস্তকের গুরুত্ব অপরিহার্য। তিনি পহেলা জানুয়ারী রোববার সকালে সদর উপজেলাধীন চিনাইর আঞ্জুমান আরা উচ্চ বিদ্যালয় হলরুমে বই উৎসব ২০১৭ উপলক্ষ্যে শিক্ষা মন্ত্রণালয় এবং পাঠ্যপুস্তক বোর্ড প্রদত্ত বিনামূল্যের সরকারী বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।

psc1বিশিষ্ট শিক্ষাবিদ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের সাবেক মহাপরিচালক (গ্রেড-১) প্রফেসর ফাহিমা খাতুন এর সভাপতিত্বে আয়োজিত বই উৎসবে আমন্ত্রিত অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব অনার্স কলেজের অধ্যক্ষ মকবুল আহম্মদ, উপাধ্যক্ষ এ কে এম শিবলী।সভাপতির বক্তব্যে ফাহিমা খাতুন বলেন, সৃজনশীল পদ্ধতিতে ভাল ফলাফলের জন্য পুরো বই পড়ার কোনো বিকল্প নেই। গাইড বই এবং সংক্ষিপ্ত আকারে পড়াকে ওনি চরমভাবে নিরুৎসাহিত করেন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সদর ইউসিসিএ লিমিটেড চেয়ারম্যান এম এ এইচ মাহবুব, আবদুল হাই ডিলার, হামিদুল হক ভূঁইয়া, তোফায়েল আহমেদ মোল্লা, জাহাঙ্গীর আলম, মোবারক উদ্দিন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোশারফ হোসেন, সহকারী প্রধান শিক্ষক আবদুল হান্নান। অনুষ্ঠান সঞ্চালন করেন সহকারী শিক্ষক রোকসানা বেগম।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares