Main Menu

শিক্ষার গুনগত মান বৃদ্ধি করতে সকলের সম্মিলিত প্রচেষ্ঠার প্রয়োজন —মাউশি কুমিল্লার চেয়ারম্যান প্রফেসর মোঃ আবদুল খালেক

+100%-


সোমবার সকাল ১০টায় ব্রাহ্মণবাড়িয়ার সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তনে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড কুমিল্লার আয়োজনে শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়া জেলার সকল নিু মাধ্যমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকযুক্ত শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড কুমিল্লার বিদ্যালয় পরিদর্শক ইলিয়াছ উদ্দিন আহম্মদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড কুমিল্লার চেয়ারম্যান প্রফেসর মোঃ আবদুল খালেক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ হানিফ, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর এ এস এম সফিকুল্লাহ্, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড কুমিল্লার পরীক্ষা নিয়ন্ত্রক কায়সার আহমেদ, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড কুমিল্লার উপ সচিব নূর মোহাম্মদ, ব্রাহ্মণবাড়িয়া জেলা শিক্ষা অফিসার গৌতম চন্দ্র মিত্র, অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদা নাজমীন, ব্রাহ্মণবাড়িয়া জেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মোঃ ফরিদ আহমেদ খান, সাধারণ সম্পাদক মোঃ সাহিদুল ইসলামসহ জেলার বিভিন্ন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক/ শিক্ষিকাবৃন্দ। সভা পরিচালনা করেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড কুমিল্লার উপ- বিদ্যালয় পরিদর্শক মোঃ কামরুজ্জামান।

মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড কুমিল্লার চেয়ারম্যান প্রফেসর মোঃ আবদুল খালেক বলেন, শিক্ষার গুনগত মান বৃদ্ধি করতে সকলের সম্মিলিত প্রচেষ্ঠার প্রয়োজন। তিনি এ সময় আরো বলেন, শিক্ষার মানকে আরো বৃদ্ধি করতে প্রতিমাসে দুইবার হলেও অভিভাবকদের সাথে শিক্ষকদের সভা করতে হবে। একজন শিক্ষার্থীর লেখাপড়ার বিষয়ে শিক্ষকের পাশাপাশি অভিভাবকদেরও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। বর্তমান সরকার শিক্ষার মান বৃদ্ধি করতে ব্যাপকভাবে কাজ করে যাচ্ছে। তাই সরকারের সফলতাকে বাস্তবে রূপদানে আমাদের সকলের আন্তরিক হয়ে কাজ করতে হবে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares