Main Menu

শারীরিক ও মানসিক বিকাশ না হলে কর্মক্ষেত্রে সফল হওয়া যায় না– জেলা প্রশাসক

+100%-

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান বলেন, শিক্ষার্থীদের শুধু লেখাপড়ায় মনোযোগী হলে চলবেনা, তাদেরকে খেলাধুলায়ও মনোযোগী হতে হবে। কারণ খেলাধুলা শরীর ও মনকে চাঙ্গা রাখে। তিনি ক্রীড়া ও সংস্কৃতির ক্ষেত্রে সবাইকে এগিয়ে আসার আহবান জানান।
তিনি বৃহস্পতিবার জেলা শিক্ষা অফিসের আয়োজনে ৪৬তম বাংলাদেশ জাতীয় স্কুল ও মাদ্রাসা গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা-২০১৭ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার চর্চা একটি গুরুত্বপূর্ণ বিষয়। যথাযথ শারীরিক ও মানসিক বিকাশ না হলে কর্মক্ষেত্রে সফল হওয়া যায় না। ছোট বেলা থেকেই খেলাধুলার অনুশীলন করতে হবে। তিনি বলেন, দেশের জনসংখ্যার অর্ধেক নারী। তারা আজ কোন ক্ষেত্রে পিছিয়ে নেই। ক্রীড়া ক্ষেত্রেও তারা আজ দেশ-বিদেশে সুনাম অর্জন করছে। শিক্ষার মান উন্নয়নে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। শিক্ষার মান উন্নয়নের জন্য বিভিন্ন কর্ম নির্ধারণ করে তা পর্যায়ক্রমে বাস্তবায়ন করে যাচ্ছে সরকার।

আমাদের তরুণরাই আগামীদিনের ভবিষ্যৎ। তাই তাদেরকে ক্রীড়াঙ্গণে আরো এগিয়ে আসতে হবে- যুক্ত করেন জেলা প্রশাসক।

জেলা শিক্ষা অফিসার গৌতম চন্দ্র মিত্রের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম (বার)।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অন্নদা সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদা নাজমীন, গভঃ মডেল গার্লস হাই স্কুলের প্রধান শিক্ষক নাঈমা জান্নাত, সাবেরা সোবহান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নুরুজ্জামান চৌধুরী, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জীবন ভট্টাচার্য্য, আশুগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল হোসেন প্রমূখ।

পরে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares