Main Menu

শরীরকে সুস্থ এবং সচল রাখতে সব বয়সী মানুষেরই শরীরচর্চার প্রয়োজন — পৌর মেয়র নায়ার কবির

+100%-

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নায়ার কবির বলেছেন, ব্যায়াম আমাদেরকে সুস্থ ও সতেজ রাখে। শরীর পুনর্গঠনেও বিশেষ অবদান রাখে। রোগ প্রতিরোধ শক্তি বাড়ায়। যারা নিয়মিত, পরিমিত ব্যায়াম করেন তাদের অসুখ কম হয়। দেহ যেমন সুস্থ থাকে তেমনি মনও থাকে প্রশান্ত। এর মধ্যদিয়ে আমাদের জীবন হয়ে ওঠে আরও বেশি সুন্দর ও সুখময়। এ কারণে সবার উচিত প্রতিদিন ব্যায়ামের জন্য কিছু নির্দিষ্ট সময় বের করে নেয়া। সবাই এ ক্ষেত্রে অগ্রগামী হবো এ প্রত্যাশা রইলো। তিনি আরো বলেন, একটু স্বাস্থ্যসচেতনতা আর একটু মানসিক দৃঢ়তা যদি আমাদের একটি সুস্থ, সুন্দর ও সুখী জীবনযাপনের নিশ্চয়তা বিধান করতে পারে। শারীরিক ব্যায়াম বা শরীরচর্চার নির্দিষ্ট কোনো বয়স নেই। শরীরকে সুস্থ এবং সচল রাখতে সব বয়সী মানুষেরই শরীরচর্চার প্রয়োজন থাকলেও এই প্রয়োজনীয়তা আরো বেড়ে যায় বার্ধক্যে পা দিলে। এ সময় চিকিৎসকের পরামর্শ মেনে সঠিক ব্যায়ামটি করলে দীর্ঘদিন সচল থাকা যায়।

তিনি গত শুক্রবার রাতে সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তনে ব্রাহ্মণবাড়িয়া বডি বিল্ডিং সেন্টার এর প্রতিষ্ঠা বার্ষিক ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যের এসব কথা বলেন।
এতে প্রধান আকর্ষণ ছিলেন বিশ্ব বডি বিল্ডিং চ্যাম্পিয়নশীপ-২০১৯ তে ২য় স্থান অধিকারী রবিন খান (রবি)।
বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক নাজমুল আলম খান বেদনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এড. লোকমান হোসেন, আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সোপানুল ইসলাম সোপান, স্কাই ভিউ গ্র“প অব কোম্পানীর জিএম মেজর (অবঃ) মোঃ হেবজু মিয়া খাঁন, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি আল আমিন শাহীন, আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের উপাধ্যক্ষ জসিম উদ্দিন বেপারী, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ এলেম খান।
স্বাগত বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া বডি বিল্ডিং সেন্টার এর সত্ত্বাধিকারী তপু।
অনুষ্ঠানে বিশ্ব বডি বিল্ডিং চ্যাম্পিয়নশীপ-২০১৯ এ ২য় স্থান অধিকার করায় রবিন খান (রবি) কে ব্রাহ্মণবাড়িয়া বডি বিল্ডিং সেন্টার (বিবিবিসি) এর পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট ও সংবর্ধনা প্রদান করা হয়।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares