Main Menu

রোহিঙ্গা শরনার্থীদের পাশে দাড়িয়েছে ব্রাহ্মনবাড়িয়া সম্মিলিত নাগরিক উদ্যোগ

+100%-

বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমারে নির্যাতিত, নিপিড়িত অসহায় রোহিঙ্গাদের পাশে দাড়িয়েছে ব্রাহ্মনবাড়িয়া সম্মিলিত নাগরিক উদ্যোগ। শুক্রবার বিকেলে এ স্বেচ্ছাসেবীদলটি ত্রাণবাহী ট্রাক নিয়ে অসহায় রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণের জন্য টেকনাফের উদ্দেশ্যে যাত্রা শুরু করে।

শহরের পূর্ব পাইকপাড়া আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজ চত্বর থেকে ত্রাণবাহী ট্রাক যাত্রার উদ্বোধন করেন জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান। উদ্বোধনকালে তিনি বলেন, মানবিক ডাকে সাড়া দিয়ে ব্রাহ্মনবাড়িয়া সম্মিলিত নাগরিক উদ্যোগ যে দায়িত্ব কাঁধে নিয়েছে তা প্রশংসার দাবী রাখে। এর মধ্যদিয়ে আবারো প্রমাণিত হলো যে, এ দেশের মানুষ মানবিক দিকে থেকে অন্যদের তুলনায় অনেকটাই এগিয়ে। তিনি রোহিঙ্গাদের পাশে দাড়াতে সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানান। এ সময় ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র নায়ার কবীর, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আল মামুন সরকার, এ, এস, পি হেডকোয়ার্টার মোঃ আবু সাঈদ, সাবেক উপমন্ত্রী এডভোকেট হুমায়ুন কবীর, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ আরজু, আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যাক্ষ সোপানুল ইসলাম সোপান, প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক রিয়াজউদ্দিন জামি, জেলা স্বেসেবকলীগের সভাপতি এডভোকেট লোকমান হোসেন, সামজসেবক জাকারিয়া জাকির, আরটিভির ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি আজিজুর রহমান পায়েলসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ত্রাণ বিতরণের উদ্দেশ্যে সাবেক উপমন্ত্রী ও ব্রাহ্মনবাড়িয়া জেলা আওয়ামীলীলীগের সাবেক সাধারন সম্পাদক এডভোকেট হুমায়ুন কবীর ও ব্রাহ্মনবাড়িয়া প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক রিয়াজউদ্দিন জামির নেতৃত্বে স্থানীয় সুধীজন, সাংবাদিক, সাংস্কৃতিক কর্মীদের সমন্বয়ে ব্রাহ্মণবাড়িয়া থেকে একটি স্বেচ্ছাসেবী দল ত্রাণ নিয়ে টেকনাফের উদ্দেশ্যে রওনা হয়। ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে নগদ টাকা, ঔষধ, চাল, ডাল সহ নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন পন্য সামগ্রী। প্রায় ৬শতাধিক পরিবারের মধ্যে এসব ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares