Main Menu

মেঘনা নদীর ভাংগন হইতে চাতলপাড় রক্ষার দাবীতে মানববন্ধন।

+100%-

ব্রাহ্মনবাড়িয়া জেলাধীন নাসিরনগর উপজেলা ঐতিহ্যবাহী চাতলপাড় চকবাজার মেঘনা নদীর উত্তাল ভাংগন হইতে রক্ষার দাবীতে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব প্রাঙ্গনে এক মানব বন্ধন অনুষ্ঠিত হয়।

চাতলপাড় চকবাজার রক্ষা নাগরিক পরিষদের আহব্বায়ক, ব্রাহ্মণকবাড়িয়া জেলা হিউম্যান রাইটস রিভিউ সুসাইটির চেয়ারম্যান ও বাংলাদেশ ইসলামী ফ্রন্টের কেন্দ্রীয় যুগ্ম সাংগঠনিক সচিব আলহাজ¦ এডভোকেট মোঃ ইসলাম উদ্দিন দুলাল এর সভাপতিত্তে বক্তব্য রাখেন, প্রফেসর অধ্যক্ষ নজির আহম্মেদ, ব্রাহ্মণবাড়িয়া বারের সিনিয়র আইনজীবী এডভোকেট আবিদ উল্লাহ, এডভোকেট সৈয়দ সাইয়েদুর রহমান আওলাদ, প্রফেসর আব্দুর রউফ, প্রফেসর মাইদুল ইসলাম পাঠান, গাজী মোবারক আলী পীর সাহেব, মানবাধিকার নেত্রি অধ্যক্ষ রোকেয়া রহমান কেয়া, মাওলা আবুল বাসার, মাওলানা সায়েদুজ্জামান জাবের, মোঃ ইয়াসিন মিয়া, মোঃ রফিকুল ইসলাম, শাহ্ মোঃ ইকবাল হোসাইন বাবুল, ইঞ্জিনিয়ার জোবায়ের আহমেদ রানা, সৈয়দ বাকী বিল্লাহ নূরী, মোঃ কামাল উদ্দিন, মোঃ মাজহারুল ইসলাম, হাসিনা হক, মোঃ উজ্জলসহ প্রমূখ।

চাতলপাড় চকবাজার রক্ষা নাগরিক পরিষদের আহব্বায়ক আলহাজ¦ এডভোকেট মোঃ ইসলাম উদ্দিন দুলাল বলেন শতবৎসরের ঐতিহ্যবাহী চাতলপাড় চকবাজার মেঘনার উত্তাল গ্রাসে বিলীন হওয়ার পথে। হাজার হাজার লোকের জীবন জীবিকা নির্বাহের ব্যবসায়ীক কর্মস্থল যদি মেঘনার রাহুগ্রাসে বিলীন হয়ে যায় তাহলে এই এলাকার শত শত বৎসরের সম্প্রদায়িক সম্প্রীতি ও ঐতিহ্য বিলীন হবে এবং হাজার হাজার লোক কর্মক্ষম হয়ে মানবেতর জীবন যাপন করতে বাধ্য হবে। তাই তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা প্রশাসক ও স্থানীয় সংসদ সদস্যের মাধ্যমে মমতাময়ী প্রধান মন্ত্রী ও মহামান্য রাষ্ট্রপতির দৃষ্টি আকর্ষন করে অচিরেই চালতপাড় চকবাজার রক্ষার্থে দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য অনুরোধ জানান এবং তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধান মন্ত্রী বরাবর স্মারকলিপিসহ প্রয়োজনীয পদক্ষেপ গ্রহণের প্রত্যয় ব্যাক্ত করেন। মানববন্ধটি সার্বিক সঞ্চালনায় ছিলেন পরিষদের সদস্য সচিব এডভোকেট মোজাম্মেল হক।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares