Main Menu

ব্রাহ্মণবাড়িয়া সরকারী কলেজে বাংলা বিভাগ ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের যৌথ আয়োজনে পিঠা-পুলি উৎসব অনুষ্ঠিত

+100%-

প্রতিনিধি:আবহমান গ্রাম বাংলার ঐতিহ্যকে ধারন করে ব্রাহ্মণবাড়িয়া সরকারী কলেজে পিঠা-পুলি উৎসব অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকাল ১০টায় কলেজের লেকচার থিয়েটার হলে বাহারি রকমের পিঠা নিয়ে উৎসবের আয়োজন করা হয়। সরকারী কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মো. আব্দুর রাজ্জাক পিঠা উৎসবের সভাপত্বিত করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ হানিফ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাংবাদিক মোহাম্মদ আরজু, শিক্ষক পরিষদের সম্পাদক মো.হামজা মাহমুদ, গনিত বিভাগের প্রধান প্রফেসর মির্জা আব্দুল মজিদ।

প্রধান অতিথির বক্তব্যে সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. হানিফ বলেন অতিথি পরায়ন বাঙালির ঐতিহ্যের প্রতীক পিঠা-পুলি। এসবের সাথে জড়িয়ে আছে বাঙালির সভ্যতা ও সংস্কৃতি। ছাত্ররা যত বেশী এ ধরনের কর্মকান্ডে অংশগ্রহন করবে ততবেশী তারা দেশ প্রেমিক নাগরিক হিসাবে গড়ে উঠবে। অনুষ্ঠানে সহকারী অধ্যাপক মো.আব্দুর রউফ খানের সাবির্ক ব্যবস্থাপনায় স্বাগত বক্তব্য রাখেন বাংলা বিভাগের বিভাগের প্রধান নূর মোহাম্মদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন ইসলামের ইতিহাস ও সংঙ্কৃতি বিভাগের প্রধান রাশিদা আক্তার। বিভিন্ন ছাত্র সংগঠনের পক্ষথেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন মিনহাজ মামুন, তাজুল ইসলাম আপন, রবিউল হোসেন রুবেল,জুবায়ের মাহমুদ শ্রাবন, শহীদুল আলম জীবন, সুহেব, মাসুদ মোল্লা সহ প্রমুখ।
পিঠা উৎসবে ভাপা পিঠা, পাক্কন পিঠা, হুলদ পিঠা, নারকেল পুলি, চিরুনী পিঠা সহ ৭০ প্রকারের পিঠার প্রদর্শন করা হয়। পিঠা উৎসবে কলেজের শিক্ষক- শিক্ষার্থী সহ সকলের অংশগ্রহনে এক প্রকার উৎমুখর পরিবেশ সৃষ্টি হয়। বাংলা বিভাগ ও ইসলামের ইতিহাস ও সংঙ্কৃতি বিভাগ পিঠা উৎসবের আয়োজন করে। অনুষ্ঠান পরিচালনা করেন ইসলামের ইতিহাস ও সংঙ্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মো. মিজানুর রহমান।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares