Main Menu

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় ইউনিয়ন পরিষদে সেবার মান উন্নয়ন ও সুশাসন নিশ্চিতে করণীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত

+100%-

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক) ব্রাহ্মণবাড়িয়া এর আয়োজনে ২৫ জুন ২০১৯ তারিখ মঙ্গলবার সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ইউনিয়ন পরিষদে সেবার মান উন্নয়ন ও সুশাসন নিশ্চিতে করণীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়–য়া এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান ফিরোজুর রহমান।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান বলেন “দুর্নীতি থেকে বাঁচতে, দুর্নীতি মুক্ত সমাজ চাই। দুর্নীতিমুক্ত সমাজ গঠনে টিআইবি ও সনাক কাজ করে যাচ্ছে। তাই টিআইবি ও সনাক এর সকল কার্যক্রমে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সহযোগিতা অব্যাহত থাকবে”। সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়–য়া বলেন টিআইবি ও সনাক সকল উন্নয়ন কার্যক্রমে ওয়াচডগ হিসেবে কাজ করছে এবং সরকারের উন্নয়ন কার্যক্রমে স্বচ্ছতা বৃদ্ধি ও দুর্র্নীতি প্রতিরোধে সক্রিয় ভূমিকা পালন করছে। ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় স্থানীয় সরকার বিশেষত ইউনিয়ন পরিষদে স্বচ্ছতা আনয়নে সনাক এর কার্যক্রমের প্রশংসা করে তিনি মতবিনিময় সভায় সনাক এর পর্যবেক্ষণ এবং সুপারিশের ভিত্তিতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের প্রতিশ্রুতি প্রদান করেন। সনাক এর পক্ষ হতে মতবিনিময় সভায় বক্তব্য প্রদান করেন সনাক সভাপতি প্রকৌশলী মোঃ রফিকুল ইসলাম। তিনি মতবিনিময় সভা আয়োজনে সহযোগিতা করার জন্য উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং তিনি বলেন বর্তমানে দেশে উন্নয়নের ক্ষেত্রে দুর্নীতি এবং জলবায়ু পরিবর্তন চ্যালেঞ্জ বিরাজমান রয়েছে এবং টিআইবি ও সনাক দুটি ক্ষেত্রেই কাজ করে যাচ্ছে। তিনি আরও বলেন প্রধানমন্ত্রীর ঘোষিত দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স এর বাস্তবায়নে সকলের এগিয়ে আসতে হবে।

সভার উদ্দেশ্য বর্ণনা করে স্বাগত বক্তব্য প্রদান করেন সনাক এর স্থানীয় সরকার বিষয়ক উপ কমিটির আহ্বায়ক আবদুন নূর। আরও বক্তব্য প্রদান করেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার, এ্যাড. মোঃ লোকমান হোসেন এবং সুলতানপুর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হাজী আবুল খায়ের। মতবিনিময় সভা পরিচালনা করেন সনাক সদস্য মোঃ আরজু।প্রেস বিজ্ঞপ্তি






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares