Main Menu

ব্রাহ্মণবাড়িয়া শহরের কাউতলীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ

+100%-

স্টাফ রিপোর্টার:শহরের ভাদুঘর বাসস্ট্যান্ডের কাছে কুমিল্লা-সিলেট মহাসড়কের দুই পাশে গড়ে ওঠা বেশ কিছু অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে জেলা প্রশাসন। উচ্ছেদকৃত স্থানে শহরের কাউতলি সিএনজি চালিত অটোরিকশা স্ট্যান্ড সরিয়ে নেওয়া হয়েছে।

গত সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ড. মোহাম্মদ শাহানুর আলমের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এ উচ্ছেদ অভিযান চালান। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের কার্যালয় সূত্র জানায়, কুমিল্লা-সিলেট মহাসড়কের শহরের কাউতলি অ্যান্ডারসন সেতুর দক্ষিণ পাশে ভাদুঘর মৌজায় সড়ক ও জনপথ বিভাগের জায়গা দখল করে গাড়ির গ্যারেজ, চট তৈরির কারখানা, চা-স্টল, ইট-কংক্রিটের ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তোলা হয়েছিল। অথচ স্থান সংকটের কারণে কাউতলিতে সেতুর ওপর অবৈধ অটোরিকশার স্ট্যান্ড গড়ে তোলা হয়। এতে মহাসড়কে যানজট তৈরি হয়।

এ অবস্থায় যানজট রোধে অটোরিকশার স্ট্যান্ডটি স্থানান্তরের উদ্দেশে ভাদুঘর এলাকার অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এর আগে গত বৃহস্পতিবার মাইকিং করে অবৈধ স্থাপনা উচ্ছেদের ঘোষণা দেওয়া হয়। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ড. মোহাম্মদ শাহানুর আলম  বলেন, অটোরিকশা স্ট্যান্ডটি স্থানান্তর করে নিতে অটোরিকশা মালিক সমিতির লোকজনদের নির্দেশ দেওয়া হয়েছে। এটি স্থানান্তরিত হলে কাউতলি মোড়ের যানজট লাঘব হবে। উচ্ছেদ অভিযানের সময় ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা, সড়ক ও জনপথ বিভাগ এবং পুলিশ বিভাগের কর্মকর্তাসহ স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares