Main Menu

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার কর্তৃত্বাধীন খাস জায়গা অযাচিতভাবে লিজ দেয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন

+100%-

নিজেদের কর্তৃত্বাধীন তিনটি বাজারের খাস জায়গা অযাচিতভাবে লিজ দেয়ার ঘটনায় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী কমিশনার ভূমির (এসিল্যান্ড) বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা কর্তৃপক্ষ।

রোববার (৭ অক্টোবর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মাহবুবুল হুদা সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন পৌর মেয়র মিসেস নায়ার কবির।

লিখিত বক্তব্যে পৌর মেয়র নায়ার কবির বলেন,পৌর এলাকার দেড়শ বছরের পুরোনো আনন্দ বাজার, গোকর্ণঘাট বাজার ও মধ্যপাড়া বর্ডার বাজারটি ২০০৯ সালের গেজেট ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের হাট-বাজার ব্যবস্থাপনা নীতিমালা অনুযায়ী বছরের পর বছর ধরে পৌরসভা ইজারা দিচ্ছে। তবে সম্প্রতি সদর উপজেলা নির্বাহী অফিসার এবং সহকারি কমিশনার (ভূমি) সরকারি গেজেট ও নীতিমালাকে অগ্রাহ্য করে পৌর কর্তৃপক্ষকে পাশ কাটিয়ে ওইসব বাজারের বিভিন্ন অংশ ব্যক্তির কাছে ইজারা প্রদান করেছেন। এতে পৌরসভার ইজারা প্রদান প্রক্রিয়া বন্ধ রয়েছে। এ অবস্থায় ক্ষুদ্র ব্যবসায় ধস নামার পাশাপাশি ক্রেতাদেরকেও ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে।

আওয়ামী লীগের সাধারন সম্পাদক আল-মামুন সরকার বলেন,বাজারের কোটি কোটি টাকা মূল্যের সরকারি খাস ভূমি তথা “থ বাজার” ব্যক্তিখাতে লিজ দেয়ার বিষয়ে পৌরসভা জড়িত নয়।

লীজ বাতিলের পাশাপাশি সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তাদের নিয়ে তদন্ত কমিটি গঠন করে অভিযুক্ত ইউএনও-এসিল্যান্ডের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানান মেয়র। সংবাদ সম্মেলনে ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আজিজুল হকসহ পৌরসভার সকল কর্মকর্তা ও জেলায় কর্মরত প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

 

 






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares