Main Menu

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ভূমি জবরদখল:: ডা: ডিউক চৌধুরী ও ডা: এঞ্জেলা চৌধুরীর অবৈধ ইমারত নির্মাণে নোটিশ

+100%-
dav

dav

ষ্টাফ রিপোর্টার ॥ ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মালিকানাধীন পশ্চিম পাইকপাড়া মৌজাস্থিত পুকুরের উপর অনুমোদিত নক্সার সাইট প্ল্যান বহির্ভূত ইমারত নিমার্ণ কাজ চালানোয় ডা: ডিউক চৌধুরী এবং ডা: এঞ্জেলা চৌধুরীকে কেন তাদেও বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা যাবেনা তা ৭ দিনের মধ্যে লিখিত জবাব দাখিলের জন্য বলা হলো” মর্মে নোটিশপত্র দিয়েছেন পৌরসভার নির্বাহী প্রকৌশলী।

তবে, নোটিশ প্রাপ্তির পরও নির্মাণ কাজ চালু রয়েছে। গত ৪ আগষ্ট স্বাক্ষরিত ও প্রেরিত এবং দায়ী ২ ডাক্তারের পক্ষে ঐ দিনই কাজ দেখার দায়িত্বে থাকা মো: আবুল খায়ের স্বাক্ষরিত প্রাপ্তি স্বীকার লিখিত ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার নির্বাহী প্রকৌশলীর প্রদত্ত স্মারক নং – ব্রাহঃ পৌরঃ / প্রকৌঃ /০০২/০২/০১/৯৯ এর নোটিশ পত্রে উল্লেখ করা হয়েছে ডা: ডিউক চৌধুরী এবং ডা: এঞ্জেলা চৌধুরী ২৫৯নং পশ্চিম পাইকপাড়া মৌজার সি. এস (সাবেক) ৮৭ তথা এস, এ (হাল) ১২২ দাগাংশকৃত ভূমির উপর পৌরসভা কর্তৃক অনুমোদিত নক্সার সাইট প্ল্যান এর বহির্ভূত নির্মাণ কাজ করাচ্ছেন। যা ইমারত নির্মাণ বিধিমালা ১৯৯৬, স্থানীয় সরকার পৌরসভা আইন ২০০৯ লংগন জনিত অপরাধ এবং বাংলাদেশ ন্যাশনাল বিল্ডিং কোড (বিএনবিসি) এর পরিপন্থী।

dukeএছাড়া উক্ত ২ ডাক্তার একই মৌজার সি, এস (সাবেক) ৮৬ তথা ৮৭ তথা এস, এ (হাল) ১৪১ দাগাংশকৃত ভূমির (পুকুর) উপর জবর দখল করে উমারত নিমার্ণ কাজ করাচ্ছেন। যা সম্পূর্ণ বে-আইনী। এ কারণে ইক্ত নোটিশ পত্র প্রাপ্তির সঙ্গে সঙ্গে অবৈধ নিমার্ণ কাজ বন্ধ রেখে অনুমোদিত নক্সার বহির্ভূত অংশ অপসারণসহ পৌরসভার মালিকানাধীন পুকুরের অংশ জবর দখল হতে মুক্ত রাখার জন্য বলা হয়েছে। অন্যথায় কেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা যাবেনা তা ৭ দিনের মধ্যে লিখিত জবাব দাখিলের জন্য উল্লেখ করা হয়েছে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares