Main Menu

ব্রাহ্মণবাড়িয়া পুলিশ সদস্যের বিচারের দাবিতে ট্যাঙ্কলরী শ্রমিকদের কর্মবিরতি

+100%-

lorry123ডেস্ক ২৪:: সরাইলে ট্রাকচাপায় ব্রাহ্মণবাড়িয়ার জেলা ট্যাংক-লরি শ্রমিক কমিটির তিন নেতার মৃত্যুর প্রতিবাদে ও দায়ী পুলিশ সদস্যদের বিচারের দাবিতে সারা দেশে ১ ঘণ্টা ও ব্রাহ্মণবাড়িয়া জেলায় আধাবেলা কর্মবিরতি পালন করছেন কমিটির সদস্যরা। আজ মঙ্গলবার সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত সারা দেশে ১ ঘণ্টা কর্মবিরতি পালন করেছে কেন্দ্রীয় কমিটির ডাকে। এ ছাড়া ব্রাহ্মণবাড়িয়ায় সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত আধাবেলা এই কর্মবিরতি চলবে বলে জানিয়েছেন জেলা ট্যাংক-লরি শ্রমিক কমিটির নেতারা।

জেলা ট্যাংক-লরি শ্রমিক কমিটির সাবেক সাধারণ সম্পাদক মো. হারুন মোল্লা জানান, তিন নেতার মৃত্যুতে দায়ী পুলিশ সদস্যদের বিচারের দাবিতে কেন্দ্রীয় ফেডারেশনের ডাকে সারা দেশে ১ ঘণ্টা ও ব্রাহ্মণবাড়িয়ায় আধাবেলা কর্মবিরতি পালন করা হচ্ছে। এই কর্মবিরতি শেষ হলে কেন্দ্রীয় নেতাদের সাথে কথা বলে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

উল্লেখ্য, সোমবার সকালে শ্রমিক কমিটির সভাপতি মো. জাহাঙ্গীর আলম খন্দকার, সাধারণ সম্পাদক মো. আলী আজম রাজু ও সমিতির দপ্তর সম্পাদক মো. শাহজাহান মহাজন ব্রাহ্মণবাড়িয়া থেকে আশুগঞ্জ যাওয়ার পথে সরাইলের বেড়তলা এলাকায় হাইওয়ে পুলিশ তাদের তিনজনের গতিরোধ করেন। এ সময় পুলিশ মোটরসাইকেলে তাদের তিনজনের বসার কারণ জানতে চান। একপর্যায়ে তারা মোটরসাইকেলটি নিয়ে এগিয়ে যেতে চাইলে এক পুলিশ সদস্য তার হাতে থাকা একটি লাঠি ছুঁড়ে মারেন। লাঠিটি মোটরসাইকেলের চাকার মধ্যে আটকে গেলে তারা মহাসড়কে ছিটকে পরেন। এ সময় পেছন থেকে দ্রুত গতিতে আসা একটি পাথরবোঝাই ট্রাক তাদের তিনজনকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তিন নেতার মৃত্যু হয়।

পরে উত্তেজিত জনতা পুলিশের বিচারের দাবিতে ঢাকা-সিলেট মহাসড়ক প্রায় আড়াই ঘণ্টা ও কুমিল্লা-সিলেট মহাসড়ক তিন ঘণ্টা অবরোধ করে রাখে। অবরোধের কারণে ঢাকা-সিলেট মহাসড়কের দুই পাশে প্রায় ১০ কিলোমিটার যানজটের সৃষ্ট হয়। সরাইল, আশুগঞ্জ, সদর থানা ও হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করতে চাইলে পুলিশের সাথে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনাও ঘটে। পরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares