Main Menu

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসকের আশা কার্যালয় পরিদর্শন

+100%-

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক জনাব হায়াত-উদ-দৌলা খানঁ বেসরকারী উন্নয়ন সংস্থা আশার ব্রাহ্মণবাড়িয়া সদর-১/২ ব্রাঞ্চ ও জেলা কার্যালয় পরিদর্শন করেছেন। এসময় তার সঙ্গে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাহী অফিসার জনাব পঙ্কজ বড়–য়া, সহকারী কমিশনার (ভুমি) জনাব মোঃ কামরুজ্জামান সহ উর্ধ্বতন সরকারী কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। জেলা প্রশাসক মহোদয় আশার বিভিন্ন সামাজিক কর্মসুচীর খোঁজ খবর নেন। বিশেষ করে আশার প্রাথমিক শিক্ষা শক্তিশালীকরণ কর্মসুচীর বিস্তারিত জেনে এর ভুয়শী প্রংশা করেন। এবং প্রচলিত সামাজিক কার্যক্রমের জন্য আশা কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন। উল্লেখ্য যে, জেলা প্রশাসক মহোদয়ের নিয়মিত কর্মসুচীর অংশ হিসেবেই এই পরিদর্শন করা হয়।
ব্রাহ্মণবাড়িয়া সদর জেলা কার্যালয়ের সংক্ষিপ্ত আলোচনা শেষে জেলা প্রশাসক মহোদয় আশার ৮জন সদস্যকে ২৭০০০ টাকা চিকিৎসা অনুদান প্রদান এবং গাভী পালন প্রকল্পের জন্য ১জন সদস্যকে নিম্নতম সুদে ৪লক্ষ টাকা ঋণ প্রদানের চেক হস্থান্তর করেন।
এসময় আশা কর্মকর্তাদের মধ্যে আশা হবিগঞ্জ বিভাগের ডিভিশনাল ম্যানেজার জনাব মোঃ সাজেদুল ইসলাম চৌধুরী, ব্রাহ্মণবাড়িয়া জেলার জেলা ব্যবস্থাপক জনাব মোঃ আব্দুল আহাদ, জেলা ব্যবস্থাপক (ট্রেইনী) অপু নারায়ন দাশ, আরএম মিসেস হালিমা খাতুন, ম্যানেজার (এমএসএম্ই) মোঃ মনির হোসেন, সিনিয়র ব্রাঞ্চ ম্যানেজার চন্দন কুমার দেব, নুরে আলম চৌধুরী, মোঃ নজরুল ইসলাম, ব্রাঞ্চ ম্যানেজার বিজয় চন্দ্র সাহা সহকারী ব্রাঞ্চ ম্যানেজার মোঃ মুজিবুর রহমান, মোঃ খোরশেদ আলী প্রমুখ উপস্থিত ছিলেন।
ডিভিশনাল ম্যানেজার জনাব সাজেদুল ইসলাম চৌধুরী জানান,‘‘আশা বিশ্ব বিস্তৃত একটি স্বনামধন্য প্রতিষ্ঠান। ক্ষুদ্র ঋনের পাশাপাশি সামাজিক কার্যক্রমেও আশা আজ অগ্রপতিক’’।
ডিস্ট্রিক্ট ম্যানেজার মোঃ আব্দুল আহাদ জানান, ব্রাহ্মনবাড়িয়া জেলায় আশার ব্রাঞ্চ সংখ্যা ৫২টি। এসকল ব্রাঞ্চের মাধ্যমে প্রায় এক লক্ষ সদস্যদের মাঝে বিভিন্ন ধরনের ঋণ বিতরনের পাশাপাশি চিকিৎসা অনুদান, শীতবস্ত্র বিতরণ, ফিজিওথেরাপী ক্যাম্প, সদস্যদের অবসর ভাতা প্রদান, প্রাথমিক শিক্ষা শক্তিশালীকরণ ইত্যাদি সামাজিক সেবা মুলক কার্যক্রম পরিচালিত হচ্ছে।প্রেস রিলিজ






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares