Main Menu

ব্রাহ্মণবাড়িয়া জেলা আ.লীগের সম্মেলন ২৮ মে

+100%-

তিন বছর মেয়াদি কমিটি নিয়ে সাত বছরেরও বেশি সময় পার করেছে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগ। এর মাঝে বেশ কয়েকবার সম্মেলনের তোড়জোড় দেখা গেলেও শেষ পর্যন্ত আর হয়নি। অবশেষে আগামী ২৮ মে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে।

শনিবার (৫ মার্চ) জেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় সম্মেলনের তারিখ ঘোষণা করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। বর্ধিত সভায় প্রধান অতিথি ছিলেন তিনি। এদিন জেলা শহরের দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গণে বেলা ১১টা থেকে শুরু হওয়া বিশেষ বর্ধিত সভা বিকেল ৪টা পর্যন্ত চলে।

এর আগে ২০১৪ সালের ৩০ ডিসেম্বর জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনের মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরীকে সভাপতি এবং ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার সাবেক চেয়ারম্যান আল মামুন সরকারকে সাধারণ সম্পাদক করে আংশিক কমিটি ঘোষণা করা হয়। পরবর্তীতে জেলা আওয়ামী লীগের ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় আওয়ামী লীগ। তবে তিন বছর মেয়াদি ওই কমিটি নতুন করে আর সম্মেলন করতে পারেনি। এর ফলে মেয়াদোত্তীর্ণ কমিটি দিয়েই চলছে সাংগঠনিক কার্যক্রম।

ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি মো. হেলাল উদ্দিন জানান, বিশেষ বর্ধিত সভায় ২৮ মে জেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে যে সব উপজেলার কমিটি মেয়াদোত্তীর্ণ হয়ে গেছে, সেগুলোর সম্মেলন করে কমিটি দেওয়া হবে।

জেলা আওয়ামী লীগের সভাপতি র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে বিশেষ বর্ধিত সভায় বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী। আমন্ত্রিত অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের সংসদ সদস্য বি. এম. ফরহাদ হোসেন সংগ্রাম, ব্রাহ্মণবাড়িয়া-৫ আসনের সংসদ সদস্য এবাদুল করিম বুলবুল এবং সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগম। বর্ধিত সভা সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার।