Main Menu

ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্সের নির্বাচন স্থগিত

+100%-

chamberডেস্ক ২৪:: হাইকোর্টের নির্দেশে ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন এক মাসের জন্য স্থগিত করা হয়েছে। হাইকোর্ট ডিভিশনের বিচারপতি সৈয়দ এবি মাহমুদুল হক এবং রাজিক আল জলিল এর সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

শনিবার নির্বাচন অনুষ্ঠানের উপর এক মাসের স্থাগিতাদেশ দিয়ে উচ্চ আদালতের রুলনিশি জারি করা একটি সার্টিফাইড কপি চেম্বার কর্তৃপক্ষের কাছে এসে পৌঁছায়।

জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক সভাপতি তানজিল আহমেদ আগামী ১৬ জুলাই অনুষ্ঠিতব্য চেম্বারের নির্বাচনের বৈধতা চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে একটি রিট আবেদন করেন। সাধারণ সভা করা ছাড়াই এবং চেম্বার সদস্যদের সদস্যপদ নবায়ন করার সুযোগ না দিয়ে গত ৭ জুন ভোটার তালিকা প্রকাশ করায় নির্বাচনী তফসিল চ্যালেঞ্জ করে এ রিট পিটিশন দায়ের করা হয়। পরে আদালত রিট আবেদনের দীর্ঘ শুনানি শেষে এক মাসের জন্য নির্বাচন স্থগিত করে রুলনিশি জারি করেন।

IMG_20160626_231535

ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সচিব মো. আজিম আদালতের সার্টিফাইড কপি পাওয়ার বিষয়টি স্বীকার করে বলেন, নির্বাচন এক মাসের জন্য স্থগিত করা হয়েছে। রায়ের পুর্ণাঙ্গ কপি পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচনী বোর্ডের চেয়ারম্যান ও ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র মিসেস নায়ার কবির জানান, আদালতের দেয়া রায় অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, নিয়ম অনুযায়ী সাধারণ সভা না করেই চেম্বার অব কমার্স অ্যন্ড ইন্ডাস্ট্রির নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়। প্রায় দুই হাজার সদস্য থাকা সত্ত্বেও মাত্র ৪৮৪ জনকে নবায়ন সুযোগ দিয়ে তাদের বৈধ ভোটার হিসেবে ভোটার তালিকা প্রকাশ করে আগামী ১৬ জুলাই নির্বাচন অনুষ্ঠানের দিন ধার্য করা হয়। অধিকাংশ সদস্যের অভিযোগ সদস্যপদ নবায়নের জন্যে তাদের চিঠি দেয়া হয়নি এবং স্থানীয় কোনো দৈনিক পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ হয়নি। এর ফলে প্রায় দেড় হাজার সদস্য  তাদের ভোটাধিকার প্রয়োগ নিয়ে অনিশ্চিয়তায় পড়েন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares