Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় সাংবাদিকের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা

+100%-

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় এবার ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে সীমান্ত খোকন নামে এক সাংবাদিকের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারায় মামলা হয়েছে। খোকন ‘ডেইলি অবজারভার’ পত্রিকার জেলা প্রতিনিধি।

মঙ্গলবার রাতে উপজেলার বীরগাঁও ইউনিয়নের কিশোরপুর গ্রামের মাসুদ মিয়া বাদী হয়ে নবীনগর থানায় মামলাটি করেন।

খোকনের বিরুদ্ধে ফেসবুকে ভিত্তিহীন তথ্য দিয়ে স্ট্যাটাসের মাধ্যমে মানহানি ও জনমনে বিভ্রান্তি সৃষ্টির অভিযোগ আনা হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, গত ২৪ জুলাই দুপুরে নবীনগর উপজেলার বীরগাঁও ইউনিয়নের কিশোরপুর (টানচক) গ্রামের বাসিন্দা মাসুদ মিয়ার স্ত্রী ও তার শিশুকন্যা রোদে কম্বল শুকানোর জন্য বাড়ির ওঠানে গেলে তার ভাই দিদার মিয়া ও তার স্ত্রীর ঝগড়া হয়। এতে মাসুদ মিয়ার স্ত্রী ও তার শিশুকন্যা আহত হয়।

এ ঘটনায় ২৫ জুলাই সাংবাদিক সীমান্ত খোকন তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে একটি স্ট্যাটাস পোস্ট করেন। ওই পোস্টে খোকন লেখে আপন চাচা তার ভাতিজিকে ধর্ষণ করে আটকে রেখেছে। মা-মেয়ে দুজনই ঘরে বন্দি অবস্থায় মৃত্যুর সঙ্গে লড়ছেন। পুলিশকে জানানোর পরও পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি বলে উল্লেখ করেন।

খোকনের এ স্ট্যাটাসটি ভিত্তিহীন। উস্কানিমূলকভাবে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করে মাসুদ ও তার পরিবারকে সমাজে হেয়প্রতিপন্ন করেছে বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

অভিযুক্ত সাংবাদিক সীমান্ত খোকন বলেন, ‘ধর্ষিতার’ এক আত্মীয়ের কাছ থেকে ধর্ষণের খবর পেয়েই আমি পুলিশকে জানিয়েছি। এ মামলাটি আমার বিরুদ্ধে উদ্দেশ্যমূলকভাবে দায়ের করা হয়েছে।

নবীনগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম সিকদার মামলার সত্যতা নিশ্চিত করেছেন।






Shares