Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় বাউল সম্রাট শাহ আবদুল করিম এর নবম মৃত্যুবার্ষিকী পালিত

+100%-

যথাযোগ্য মর্যাদায় ব্রাহ্মণবাড়িয়ায় বাউল সম্রাট শাহ আবদুল করিম এর নবম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে । অনুশীলন সাংস্কৃতিক কেন্দ্র, ব্রাহ্মণবাড়িয়া স্থানীয় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে গত শনিবার সন্ধ্যায় মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে স্মরণ সন্ধ্যার আয়োজন করে ।

স্মরণ সন্ধ্যায় শাহ আবদুল করিমের ওপর আলোচনা করতে গিয়ে আলোচকবৃন্দ বলেন, শাহ আবদুল করিমের অসাম্প্রদায়িক চেতনার জীবনদর্শণ ব্যাপক চর্চার মধ্য দিয়ে অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশ গড়ার সংগ্রামকে বেগবান করতে হবে । শাহ আবদুল করিম আজীবন সমাজের অন্যায় অনিয়ম ও বৈষ্যমের বিরুদ্ধে গানের মাধ্যমে মানুষকে জাগাতে চেষ্টা করে গেছেন । তাই শোষণহীণ মানবিক সমাজ গড়ার সংগ্রামে শাহ আবদুল করিম আলোকবর্তিকা । আলোচকবৃন্দ শাহ আবদুল করিমের অনবদ্য সৃষ্টিকে সুষ্ঠু সংরক্ষণ এবং তার অসাম্প্রদায়িক জীবনদর্শন মানুষের মাঝে ছড়িয়ে দেওয়ার জন্য সুনামগঞ্জে শাহ আবদুল করিম একাডেমি প্রতিষ্ঠার দাবি জানান ।
স্মরণ সন্ধ্যার শুরুতেই শাহ আবদুল করিমের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয় । স্মরণ সন্ধ্যায় স্বাগত বক্তব্য রাখেন অনুশীলন সাংস্কৃতিক কেন্দ্রের আহবায়ক সাংবাদিক আবদুন নূর । আলোচনায় অংশ নেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী, ব্রাহ্মণবাড়িয়া থিয়েটারের সমন্বয়ক অধ্যাপক মিজানুর রহমান শিশির, জেলা উদীচীর সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম চৌধুরী স্বপন, সাবেরা সোবহান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক শফিকুর রহমান ও তিতাস আবুত্তি সংগঠনের পরিচালক প্রভাষক মনির হোসেন । আলোচনাশেষে একক সঙ্গীত পরিবেশন করেন মোঃ আব্দুর রউফ ।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares