Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় ঝোপ থেকে জীবিত অবস্থায় অজ্ঞাত শিশু উদ্ধার

+100%-

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় বাসুদেবে রাস্তার পাশে ঝোপ থেকে জীবিত অবস্থায় (৫ মাসের) এক অজ্ঞাত ছেলে শিশুকে উদ্ধার করেছে পুলিশ।

আজ রবিবার(২৯ই নভেম্বর) সন্ধ্যা সাতটার দিকে সদর মডেল থানার এসআই মিজানুর রহমান ও এসআই জয়নালের সহযোগিতায় অজ্ঞাত শিশুটিকে উদ্ধার করেন।

এস আই মিজানুর রহমান বলেন, সন্ধ্যা ৭টার সময় উপজেলার বাসুদেব ইউনিয়নের দুবলা গ্রামের রাস্তার পাশের ঝোপ থেকে শিশুটি কান্না করলে পথচারী পারভীন আক্তার শুনতে পায়। পরে সদর থানা পুলিশকে খবর দিলে শিশুটিকে উদ্ধার করে ২৫০ শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের শিশু বিভাগে ভর্তি করানো হয়। বর্তমানে শিশুটি সুস্থ আছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যার দিকে ওই সড়ক দিয়ে যাওয়ার পথে পারভীন আক্তার নামের ওই মহিলা ও স্থানীয় কয়েকজন লোক অজ্ঞাত স্থান থেকে শিশুর কান্নার আওয়াজ শুনতে পান। এরপর ওই সড়কের পাশের একটি ঝোপের ভেতর শিশুটিকে দেখতে পেয়ে পুলিশকে খবর দেওয়া হয়।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ড. মো. শওকত হোসেন বলেন, শিশুটিকে হাসপাতালের শিশু বিভাগে নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে এখনও শিশুটির কোনও পরিচয় পাওয়া যায়নি। শিশুটিকে গাইনি ও শিশু কনসালটেন্ট ট্রিটমেন্ট করছে। তবে আগামীকাল আরোও পরীক্ষা-নিরীক্ষার পর শিশুটির অবস্থা বোঝা যাবে।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আব্দুর রহিম শিশু উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, যেহেতু শিশুটি অজ্ঞাত, ওই শিশুকে উদ্ধারকারী মহিলা পারভীন আক্তারের তত্ত্বাবধানে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। হাসপাতাল ও পুলিশের সহযোগিতায় শিশুটি দেখবাল করা হচ্ছে। শিশুটির পরিবারের খোঁজ পাওয়া গেলে পরবর্তীতে হস্তান্তর করা হবে৷