Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় জামিয়া ইউনুছিয়া ব্লাড ডোনার ব্যাংক আয়োজিত অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার ‘নতুন রক্তদাতা সৃষ্টি করা হবে পুরাতন রক্তদাতার কাজ’

+100%-

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসাইন বলেছেন, নতুন রক্তদাতা সৃষ্টি করা হবে পুরাতন রক্তদাতার কাজ। দেশের মাত্র ২০ ভাগ মানুষ স্বেচ্ছায় রক্ত দেয়। এই রক্তদাতার সংখ্যা বাড়ালে পেশাদার রক্তদাতাদের উপর নির্ভরশীল হওয়া থেকে মুক্ত হবে জাতি। রক্তের বিকল্প এখনো পৃথিবীতে তৈরি হয়নি বলে মন্তব্য করে তিনি বলেন, ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার রক্তই এক। এ মহৎ কাজে মাদ্রাসা ছাত্রদের এগিয়ে আসার ব্যাপারটি অনুকরণীয়। ধর্মীয় নেতাদের পাশাপাশি মিডিয়া, রাজনীতিবিদ ও সমাজের গণ্যমান্য ব্যক্তিরা এ ব্যাপারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন।
তিনি বৃহস্পতিবার বিকেলে ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তনে কান্দিপাড়াস্থ জামিয়া ইউনুছিয়া মাদ্রসার ব্লাড ডোনার ব্যাংকের উদ্যোগে রক্তদাতা সদস্যদের সম্মাননা প্রদান উপলক্ষ্যে আয়োজিত বিশেষ আলোচনা অনুষ্ঠানে উদ্বোধকের বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজের চেয়ারম্যান ডা. মো. আবু সাঈদ বলেন, এক ব্যাগ রক্ত শুধু রক্ত নয়, এটি একটি জীবন। এই মহৎ কাজটি একজন দাতাকে মানুষ হিসেবে বড় করে তোলে।
জামিয়া ইউনুছিয়া ব্লাড ডোনার ব্যাংকের চেয়ারম্যান মুফতী আব্দুর রহমান কাসেমীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মুফতী নোমান হাবিবী, মাওলানা আবু বকর সিদ্দিক, মুফতী আব্দুল হক, আল্লামা আখতারুজ্জামান, মুফতী মুহসিনুল করীম, শামসুল হক ছাতিয়াইনী প্রমুখ।
অনুষ্ঠানে জামিয়া ইউনুছিয়া মাদ্রসার জামিয়া ইউনুছিয়া ব্লাড ডোনার ব্যাংকের রক্তদাতা সদস্যদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন অতিথিরা। ক্রেস্ট প্রদান শেষে জামিয়া ইউনুছিয়া মাদ্রাসার ছদরে মুহতামিম আশেকে এলাহী ইব্রাহিমী (দা. বা.) সমগ্র মুসলিম উম্মাহর মঙ্গল কামনা করে মোনাজাত পরিচালনা করেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares