Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় জনচলাচলের স্থান ও রাস্তার পাশে ঘুড়ি উড়ানো নিষিদ্ধ

+100%-

ব্রাহ্মণবাড়িয়ায় জনচলাচলের স্থান ও রাস্তার পাশে ঘুড়ি উড়ানো নিষিদ্ধ করেছে প্রশাসন। সোমবার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন স্বাক্ষরিত আদেশে এ গণ বিজ্ঞপ্তি জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এতদ্বারা সর্বসাধারণের অবগতির জনা জানানো যাচ্ছে ঘে, ইদানিং ব্রাক্ষণবাড়িয়া জেলার বিভিন্ন স্থানে ব্যাপকহারে ঘুড়ি উড়ানোর প্রবণতা পরিলক্ষিত হচ্ছে। ফলশ্রুতিতে ছিড়ে যাওয়া সুতাসহ ঘুড়ি পার্শ্ববর্তী বিভিন্ন স্থানে পতিত হওয়ার কারণে চলাচলরত লোকজন আহত হওয়াসহ একাধিক দুর্ঘটনা ঘটেছে। এছাড়াও পবিত্র ঈদ-উল-ফিতরকে সামনে রেখে বিভিন্ন স্থানে ঘুড়ি উড়ানোর প্রতিযোগিতা আয়োজন করা হচ্ছে মর্মে খবর পাওয়া যাচ্ছে। উল্লেখ্য যে, অতীতে এ ধরণের প্রতিযোগিতাকে কেন্দ্র করে অনাকাঙ্খিত পরিস্থিতি সৃষ্টিসহ আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটেছিল।

এমতাবস্থায়, ব্রাহ্মণবাড়িয়া জেলায় জনচলাচলের স্থান ও রাস্তার পাশে ঘুড়ি উড়ানো নিষিদ্ধ করা হলো এবং পূর্বানুমতি বাতিরেকে সকল ধরণের ঘুড়ি উড়ানো প্রতিযোগিতা নিষিদ্ধ ঘোষণা করা হলো। জনস্বার্থে জারীকৃত এ আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ বাবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়া রেলওভারপাস তথা ফ্রাইওভারে ঘুড়ির সুতায় মুখ-গলায় আঘাত প্রাপ্ত হয়ে বেশ কয়েকজন আহত হয়েছে। এরপরই মাঠে নামে প্রশাসন। পুলিশের পক্ষ থেকে নেয়া হয় অতিরিক্ত নজরদারির ব্যবস্থা। কিন্তু এরপরও কোনভাবেই থামছিলনা এভাবে আহতের ঘটনা। এর ফলে ঘুড়ি উড়ানো বন্ধের পক্ষে সামাজিক মাধ্যমে দাবি জোড়ালো হয়।