Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় এখন থেকে প্রতিটি বাসে ৩ আসন প্রতিবন্ধী ও মহিলাদের জন্য সংরক্ষিত

+100%-

ব্রাহ্মণবাড়িয়ায় গণপরিবহন ব্যবস্থাকে ‘প্রতিবন্ধীবান্ধব’ করার উদ্যোগ নিয়েছে জেলা পুলিশ। এরই অংশ হিসেবে রোববার বেশ কয়েকটি লোকাল বাসে প্রতিবন্ধী ও মহিলাদের জন্য ৩টি আসন সংরক্ষণের স্টিকার লাগানো হয়েছে। বেলা ১১টার দিকে কুমিল্লা-সিলেট মহাসড়কের কাউতলী বাসস্ট্যান্ডে জেলা পুলিশ সুপার মো. মিজানুর রহমান এসব স্টিকার লাগান।

এ সময় তিনি যাত্রীদের উদ্দেশে বলেন, প্রতিবন্ধীরা আমাদেরই কারো না কারো স্বজন। তাদের প্রতি আমাদের করুণা নয়, বিশেষ দৃষ্টি দিতে হবে।

তিনি আরও বলেন, ব্রাহ্মণবাড়িয়ার কোনো পরিবহনেই প্রতিবন্ধী ও মহিলাদের জন্য আসন সংরক্ষিত নেই। এখন থেকে প্রতিটি লোকাল গাড়িতে প্রতিবন্ধী ও মহিলাদের আসন নিশ্চিত করার উদ্যোগ নিয়েছে পুলিশ। পর্যায়ক্রমে জেলা থেকে দূরপাল্লার বিভিন্ন রুটে চলাচালকারী পরিবহনেও প্রতিবন্ধী ও মহিলাদের জন্য আসন নিশ্চিত করা হবে বলে জানান তিনি।

এ সময় অতিরিক্ত জেলা পুলিশ সুপার মো. ইকবাল হোসাইন, জ্যেষ্ঠ সহকারি পুলিশ সুপার আবু সাঈদ, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী, জেলা পুলিশের বিশেষ শাখার ডিআইও-১ ইমতিয়াজ আহমেদ, সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নবীর হোসেন, জেলা ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই) মো. মজিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares