Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় আর্ন্তজাতিক নার্সেস দিবস পালন

+100%-

ব্রাহ্মণবাড়িয়ায় বর্নাঢ্য র‌্যালী, কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে ফ্লোরেন্স নাইটিংগেলের জন্মদিন ও আর্ন্তজাতিক নার্সেস দিবস পালন করা হয়েছে। শনিবার সকাল ১০টার দিকে ব্রাহ্মণবাড়িয়া নার্সিং ইন্সটিটিউট এ অনুষ্টানের আয়োজন করে।
শনিবার সকাল সাড়ে নয়টার দিকে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতাল চত্বর থেকে ডাকঢোল নিয়ে একিট র‌্যালী বের করে ব্রাহ্মণবাড়িয়া নার্সিং ইন্সটিটিউটের শিক্ষার্থী ও শিক্ষকরা। র‌্যালিতে নার্সিং  ইনস্টিটিউটের দুই শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। র‌্যালিটি জেলা শহরের হাসপাতাল সড়ক, মঠেরগোড়া, পৌরসভার সড়কসহ শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে নার্সিং ইনস্টিটিউটে এসে শেষ হয়। পরে ইনস্টিটিউটের একটি শ্রেণিকক্ষে আলোচনাসভার আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রাব অতিথি ছিলেন জেলা সদর হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্ববধায়কের দায়িত্বে থাকা সহকারী পরিচালক শফিকুল ইসলাম। ব্রাহ্মণবাড়িয়া নার্সিং ইন্সটিটিউটের ইন্সট্রাক্টর ইনচার্জ সালাহউদ্দীন মাধবরের সভাপতিত্বে অন্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলন প্রথম আলোর ব্রাহ্মণবাড়িয়া শাহাদৎ হোসেন, নার্সিং ইন্সট্রাক্টর মাহমুদা বেগম, মোশারফ হোসেন প্রমুখ।
অনুষ্টানে বক্তারা বলেন, মানুষের সেবা করার মাধ্যমে ফ্লোরেন্স নাইটিংগেল সারা বিশ্বে নার্সদের আদর্শে
পরিণত হয়েছে। তাই সেবার মানসিকতা নিয়ে কাজ করতে হবে। তাহলে তোমরাও একদিন বিখ্যাত হতে পারবে। বক্তারা শিক্ষার্থীদের দিবসটি শুধু উদযাপনের মধ্যে সীমাবদ্ধ না রেখে সততা, নিষ্ঠা ও সেবার মানসিকতা নিয়ে এগিয়ে যাওয়ার পরামর্শ দেন। পরে অতিথিরা নার্সিং শিক্ষার্থীদের নিয়ে কেক কাটেন। পরে নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থীরা সাংকৃতিক অনুষ্ঠানে অংশ নেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares