Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় সদর উপজেলার স্কুল, কলেজ ও মাদরাসা শিক্ষার্থীর মাঝে বৃত্তি প্রদান অনুষ্ঠান

বৃত্তি পাওয়াটা একটা সম্মানের বিষয়, এটা শিক্ষার্থীদেরকে উৎসাহ যোগায়: র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি

+100%-

ব্রাহ্মণবাড়িয়ায় গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান করা হয়েছে। গতকাল রবিবার সকালে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের মাঝে মেধাবৃত্তি প্রদান করেন স্থানীয় সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী।
সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী অফিসার জান্নাতুল ফেরদৌসের পরিচালনায় বৃত্তি প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান হাজী মোঃ মহসিন ও মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট তাসলিমা সুলতানা খানম নিশাত।
বক্তব্য রাখেন বাংলাদেশ গ্যাস ফিল্ডস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ডঃ বিশ্বজিৎ ভাদুড়ী ও অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদা নাজমীন।
প্রধান অতিথির বক্তব্যে মোকতাদির চৌধুরী এমপি বলেন, শিক্ষা মানবজাতির ভবিষ্যত। শিক্ষার্থীরা তাদের যোগ্যতা, দক্ষতা ও কর্মক্ষমতা দিয়ে দেশকে ভালোবাসতে হবে। নিজেবে বিশ্ব নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। তিনি বলেন, বৃত্তি পাওয়াটা একটা সম্মানের বিষয়, এটা শিক্ষার্থীদেরকে উৎসাহ যোগায়। তিনি বলেন, মানুষ হিসেবে গড়ে উঠার জন্যই শিক্ষা।
পরে প্রধান অতিথি সদর উপজেলার ১৯১৬-১৯১৭ অর্থ বছরের রাজস্ব তহবিলের আওতায় স্কুল, কলেজ ও মাদরাসা ১৮৫ জন শিক্ষার্থীর মাঝে বৃত্তি প্রদান করেন। প্রত্যেক শিক্ষার্থীকে ২ হাজার টাকা করে দেওয়া হয়।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares