Main Menu

বাংলাদেশ স্কাউটস ব্রাহ্মণবাড়িয়া জেলা রোভারের পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান অনুষ্ঠিত”

+100%-

গত ১৯ জুলাই, ২০১৭ ইং তারিখে সকাল ৯.৩০ মিনিটে বাংলাদেশ স্কাউটস ব্রাহ্মণবাড়িয়া জেলা রোভার এর ব্যবস্থাপনায় পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান-২০১৭ এর শুভ উদ্বোধনী অনুষ্ঠান ব্রাহ্মণবাড়িয়া জেলা সাকির্ট হাউজে অনুষ্ঠিত হয়।

শুভ উদ্বোধন করেন বাংলাদেশ স্কাউটস ব্রাহ্মণবাড়িয়া জেলা রোভার এর সম্মানিত সভাপতি ও সুযোগ্য জেলা প্রশাসক জনাব রেজওয়ানুর রহমান। উদ্বোধনী বক্তব্যে জেলা প্রশাসক মহোদয় বলেন- ব্রাহ্মণবাড়িয়া জেলাকে দূষণ মুক্ত রাখতে পৌরসভার কয়েকজন কর্মচারী দ্বারা সম্ভব নয়। জেলাকে দূষণ মুক্ত রাখতে হলে রোভার স্কাউটদের পাশাপাশি সকল শ্রেণির মানুষদের এগিয়ে আসতে হবে। স্কাউটরাসহ অন্যান্য শিক্ষার্থীরা যদি তাদের স্ব স্ব প্রতিষ্ঠান ও বাড়ি পরিস্কার রাখে, এমনিভাবে সকল মানুষ তাদের নিজ নিজ অবস্থা থেকে সামাজিক দায়িত্বটুকু পালন করে তাহলে একদিন এই জেলা ও দেশ পরিবেশ দূষণ মুক্ত হবে।

আরও বক্তব্য রাখেন- ব্রাহ্মণবাড়িয়া জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জনাব আসাদুজ্জামান আসাদ, বাংলাদেশ স্কাউটস ব্রাহ্মণবাড়িয়া জেলা রোভারের সম্মানিত কমিশনার প্রফেসর মো: মুখলেছুর রহমান (এলটি), বাংলাদেশ স্কাউটস ব্রাহ্মণবাড়িয়া জেলা রোভারের সম্মানিত সম্পাদক জনাব মুহাম্মদ শরিফ জসীম। ব্রাহ্মণবাড়িয়া জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জনাব আসাদুজ্জামান আসাদ স্যারের নেতৃত্বে ব্রাহ্মনবাড়িয়া সার্কিট হাউজ হতে র‌্যালী শুরু হিরণ¥য় স্মৃতিসৌধ গিয়ে র‌্যালী শেষ হয়।

সেখানে গিয়ে এডিসি মহোদয় সকলেকে নিয়ে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান শুরু করে। কাউতলী হিরণ¥য় স্মৃতিসৌধ হতে শুরু করে কারুকী পার্কের শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত স্মৃতিসৌধে গিয়ে এডিসি মহোদয় আজকের দিনের মত সমাপ্ত ঘোষনা করেন এবং আগামী ২৬ জুলাই দ্বিতীয় ধাপ পরিস্কার পরিচ্ছন্নতা হবে বলে কর্মসূচি দেয়। উক্ত অভিযানে অংশগ্রহন করেন ব্রাহ্মণবাড়িয়া জেলা রোভারের নির্বাহী কমিটির সদস্যবৃন্দ, ২০ জন রোভার স্কাউট লিডার, ৮০ জন রোভার, ৪৫ জন গার্ল ইন রোভার এবং ৪০ জন ক্লীন ব্রাহ্মণবাড়িয়ার সদস্যবৃন্দসহ প্রায় ২০০ জন অংশগ্রহণ করেন। এছাড়াও অন্যান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares