Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় বিশ্ব পরিবেশ দিবস পালিত

বর্তমান সরকার পরিবেশ রক্ষায় নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে: জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান

+100%-

“আমি প্রকৃতির, প্রকৃতি আমার ও প্রাণের স্পন্দনে, প্রকৃতির বন্ধনে” এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়ায় বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষ্যে সোমবার সকালে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের যৌথ আয়োজনে দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান। অতিরিক্তি জেলা প্রশাসক (সার্বিক) বশিরুল হক ভূইয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, ব্রাহ্মণবাড়িয়া পরিবেশ অধিদপ্তরের সিনিয়র কেমিস্ট (অতিরিক্ত দায়িত্ব) সুকুমার সাহা, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার প্যানেল মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মুরাদ খান। অনুষ্ঠান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট তানিয়া ভূইয়া। এ সময় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের সদস্য ছাদেকুর রহমান শরিফ, ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সহ সভাপতি আলহাজ্ব মোঃ শাহ আলম, গভঃ মডেল গার্লস হাই স্কুলের প্রধান শিক্ষক নাঈমা জান্নাত, স্বনির্ভর ব্রাহ্মণবাড়িয়ার নির্বাহী পরিচালক এস এম শাহীন। স্বাগত বক্তব্য রাখেন পরিবেশ অধিদপ্তর ব্রাহ্মণবাড়িয়ার সহকারী পরিচালক মোসাব্বের হোসেন মুহাম্মদ রাজীব।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান বলেন, পরিবেশ দূষণ একটি বৈশ্বিক সমস্যা। আর এ সমস্যা সমাধানে সমগ্র বিশ্ব একযোগে কাজ করছে। বর্তমান সরকার পরিবেশ রক্ষায় নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এ লক্ষ্যে সরকার বৃক্ষরোপনসহ নানা কর্মসূচী বাস্তবায়ন করছে। তিনি বলেন, প্রকৃতির প্রতি যদি আমরা সদয় না হই তাহলে প্রকৃতি আমাদের সাথে বিরূপ আচরণ করবে এটাই স্বাভাবিক। তাই বিভিন্ন প্রাকৃতিক বিপর্যয়ের হাত থেকে রক্ষা পেতে প্রকৃতি ও পরিবেশ রক্ষায় সকলকে একযোগে এগিয়ে আসার পাশাপাশি সচেতন হতে হবে। এ সময় তিনি ব্রাহ্মণবাড়িয়ার পরিবেশ রক্ষায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষসহ সকলকে সচেতন হতে উদাত্ত আহ্বান জানান।

আলোচনা শেষে অতিথিবৃন্দ চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares