Main Menu

বঙ্গবন্ধুর জন্ম না হলে বাঙালি জাতি তথা বাংলাদেশের জন্ম হত না — বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. আনোয়ার হোসেন

+100%-

জাহাঙ্গীনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস চ্যান্সলর বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. আনোয়ার হোসেন বলেন, ১৪ ডিসেম্বর সারা বাংলাদেশ যত শহীদ বুদ্ধিজীবি হত্যা করা হয়েছে তুলনামুলকভাবে ব্রাহ্মণবাড়িয়ার বুদ্ধিজীবিদের অনেক বেশি হত্যা করা হয়েছে। একাত্তরের চেতনায় শিক্ষার্থীদেরকে জঙ্গীবাদের বিরুদ্ধে রূখে দাঁড়ানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, বাংলাদেশে জঙ্গীবাদের কোন ঠাঁই হবে না। তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাঙালি জাতি তথা বাংলাদেশের জন্ম হত না। তার একক সুযোগ্য নেতৃত্বে একটি সুসংগঠিত দেশের বিরুদ্ধে অতি অল্প সময়ে যুদ্ধ করে বিশ্বের বুকে একটি স্বাধীন দেশ হিসেবে বাংলাদেশের অভ্যুদয় ঘটেছে।
তিনি বৃহস্পতিবার সকালে তরুণ প্রজন্মকে মহান মুক্তিযুদ্ধের ইতিহাস উদ্বুদ্ধ শহীদ বুদ্ধিজীবি দিবস উপলক্ষ্যে চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব অনার্স কলেজ ও চিনাইর আঞ্জুমারা উচ্চ বিদ্যালয়ের আয়োজনে বাংলাদেশের মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতা উত্তর বাংলাদেশের অর্জন শীর্ষক একক বক্তৃতা অনুুষ্ঠানে তিনি একথা বলেন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য, বিশিষ্ট লেখক, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি, মাউশি’র সাবেক মহা পরিচালক (গ্রেড-১) প্রফেসর ফাহিমা খাতুন, শিক্ষাবিদ প্রফেসর ড. আনোয়ার হোসেন পত্নী আশেয়া আনোয়ারসহ কলেজ ও বিদ্যালয়ের শিক্ষক/ শিক্ষিকা, শিক্ষার্থী।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares