Main Menu

প্রয়াত পিনাকী ভট্টচার্যের তৃতীয় মৃত্যুবার্ষিকীতে গভীর শ্রদ্ধাঞ্জলি

+100%-

আজ ২০ মে ২০১৮ উপমহাদেশের বিশিষ্ট সমাজসেবক দানবীর ও সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব ব্রাহ্মণবাড়িয়াস্থ পশ্চিম মেড্ডার ঐতিহ্যবাহী রায় সাহেব বাড়ীর সন্তান পিনাকী ভট্টাচার্যের তৃতীয় মৃত্যুবার্ষিকী। ২০১৫ সালের এই দিনে তিনি প্রয়াত হয়েছেন। জীবৎকালে তিনি ধর্ম বর্ণ নির্বিশেষে সকলের কাছে প্রিয় এবং শ্রদ্ধেয় ব্যক্তিত্ব ছিলেন।

দেশের বহু সামাজিক সাংস্কৃতিক ও ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নকল্পে তার বিশেষ অবদান রয়েছে। ব্রাহ্মণবাড়িয়ায় প্রতিষ্ঠিত ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন ও সৎসঙ্গ বিহারের ভূমিদাতা তিনি, তার দানকৃত ভূমির উপর এই দুটি প্রতিষ্ঠান স্ব গৌরবে বেড়ে উঠছে। বিশেষ করে তার দানকৃত ভূমির উপর প্রতিষ্ঠিত ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনটি বর্তমান সরকারের দৃষ্টি আর্কষণ করেছে। এটির উন্নয়নের লক্ষ্যে সরকার ব্যাপক কর্মসূচী গ্রহণ করেছে এবং প্রকল্পটি নির্মাণাধীন। এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া- ৩ আসনের মাননীয় সংসদ সদস্য উন্নয়নের রূপকার র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী” এর বিশেষ অবদান রয়েছে। এই সুযোগে আমরা তার প্রতি জানাই আন্তরিক কৃতজ্ঞতা।

ব্রাহ্মণবাড়িয়ায় প্রতিষ্ঠিত কাল ভৈরব মন্দির, ভূবন মঙ্গল র্কীতন সমিতি, মহাদেবেশ্বর মন্দির, আনন্দময়ী কালিবাড়ী মন্দির, খেউড়ায় মা আনন্দময়ী সঙ্গ, মেড্ডা মহাশ্মশান, মেড্ডার কবরস্থান, পশ্চিম মেড্ডায় কাতার মাদ্রাসা, কুমিল্লার মহেশ ট্রাষ্টসহ বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত থেকে সে সবের উন্নয়নের লক্ষ্যে পিনাকী ভট্টচার্য্য বিশেষ অবদান রেখেছেন। হিন্দু, মুসলিম ও ধর্ম বর্ণ নির্বিশেষে সকল মানুষের কল্যাণে তিনি কাজ করেছেন। তার মত উদার এবং মহান ব্যক্তিত্ব বর্তমান সমাজে বিরল, তাঁকে হারিয়ে আমরা গভীরভাবে শোকাহত। আমরা তাঁর স্মৃতির প্রতি জানাই আন্তরিক শ্রদ্ধা ও কৃতজ্ঞতা। আমরা তার পরিবারের সদস্যদের প্রতি জানাই সহানুভূতি ও সমবেদনা। আমরা আশা করি তাঁর অবদানকে স্মরণীয় করে রাখার ব্যাপারে তাঁর পরিবারের সদস্যরাও স্ব স্ব ক্ষেত্রে অবদান রাখবেন। সে সব প্রতিষ্টানের মধ্য দিয়েই তিনি চিরস্মরণীয় হয়ে থাকবেন।

২০ মে ২০১৮, রোজ-রোববার সন্ধ্যা ৬.২৪ মিনিটে ব্রাহ্মণবাড়িয়া শহরের পশ্চিম মেড্ডায় সৎসঙ্গ বিহারে তার বিদেহী আত্মার চিরশান্তি কামনায় বিশেষ প্রার্থনা ও সৎসঙ্গের আয়োজন করা হয়েছে। এতে ধর্ম বর্ণ নির্বিশেষে তার গুনগ্রাহী, আত্মীয়, স্বজন, বন্ধু বান্ধবসহ সকলকে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হচ্ছে।- নিবেদক, সুকুমার চন্দ্র সাহা, এস. পি. আর, সৎসঙ্গ বিহার পরিচালনা পর্ষদ, পশ্চিম মেড্ডা মৌবাগ, ব্রাহ্মণবাড়িয়া।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares