Main Menu

প্রবীণ সাংবাদিক মুহম্মদ মুসার মৃত্যুতে বিভিন্ন মহলের শোক

+100%-

বাংলাদেশ শিক্ষক সমিতি (কামরুজ্জামান)

ব্রাহ্মণবাড়িয়ার কিংবদন্তীতুল্য জ্ঞানের বাতিঘর, সাদা মনের মানুষ, ভাষা সৈনিক, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের সাবেক ভিপি, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি, নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষক ও বর্তমান সভাপতি গবেষক মুহম্মদ মুসা, সকলের প্রিয় মুসা স্যার গতকাল শনিবার ভোর ৪ টায় তাঁর নিজ বাসভবনে বার্ধক্য জনিত কারণে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৬ বৎসর এবং স্ত্রী, এক কন্যা ও অসংখ্যা গুণগ্রাহী রেখে গেছেন। মরহুমের মৃত্যুতে ব্রাহ্মণবাড়িয়া জেলা শিক্ষক সমিতি গভীরভাবে শোকাহত। মহান সৃষ্টিকর্তার দরবারে মরহুমের রুহের মাগফিরাত কামনা এবং শোকাহত পরিবারের প্রতি গভীর শোক ও আন্তরিক সমবেদনা প্রকাশ করেছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা শিক্ষক সমিতির পক্ষে সভাপতি মো. ফরিদ আহমেদ খাঁন, সাধারণ সম্পাদক মোহাম্মদ সাহিদুল ইসলামসহ সকল নেতৃবৃন্দ।

মুহম্মদ মুসা এর মৃত্যুতে পৌর মেয়র নায়ার কবিরের শোক

ব্রাহ্মণবাড়িয়ার প্রবীণ ব্যক্তিত্ব, গবেষক, বরেণ্য সাংবাদিক, ভাষা সৈনিক, সাদা মনের মানুষ মুহম্মদ মুসা এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা বিবৃতি দিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নায়ার কবির। এক বিবৃতিতে তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

মুহম্মদ মুসা এর মৃত্যুতে জেলা নাগরিক কমিটির শোক
ব্রাহ্মণবাড়িয়ার প্রবীণ ব্যক্তিত্ব, গবেষক, বরেণ্য সাংবাদিক, ভাষা সৈনিক, সাদা মনের মানুষ মুহম্মদ মুসা (মুসা স্যার) এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা বিবৃতি দিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা নাগরিক কমিটির সভাপতি আলহাজ্ব ডাঃ মোহাম্মদ বজলুর রহমান এবং সাধারণ সম্পাদক আলহাজ্ব এড. হাবিব উল্লাহ্। এক বিবৃতিতে নেতৃবৃন্দ মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয়
ব্রাহ্মণবাড়িয়ার কিংবদন্তীতুল্য জ্ঞানের বাতিঘর, সাদা মনের মানুষ, ভাষা সৈনিক, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের সাবেক ভিপি, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি, নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষক ও বর্তমান সভাপতি গবেষক মুহম্মদ মুসা, সকলের প্রিয় মুসা স্যার গতকাল শনিবার ভোর ৪ টায় তাঁর নিজ বাসভবনে বার্ধক্য জনিত কারণে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৬ বৎসর এবং স্ত্রী, এক কন্যা ও অসংখ্যা গুণগ্রাহী রেখে গেছেন। মরহুমের মৃত্যুতে নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদ, শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ গভীরভাবে শোকাহত। আমরা নিয়াজ পরিবার মহান সৃষ্টিকর্তার দরবারে মরহুমের রুহের মাগফিরাত কামনা করছি এবং শোকাহত পরিবারের প্রতি গভীর শোক ও আন্তরিক সমবেদনা প্রকাশ করছি। ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের মাননীয় এমপি জনাব র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী, মাউশির সাবেক মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুন, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক সমাজ, সর্বস্তরের জনগনসহ দেশের বিভিন্ন গণ্যমান্য ব্যক্তি ও উর্ধ্বতন কর্মকর্তাগণ মরহুমের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ও বিভিন্নভাবে সহযোগিতা করেছেন তাদের প্রতি আমরা কৃতজ্ঞ।

 দৈনিক আজকের ব্রাহ্মণবাড়িয়া পরিবারের শোক

ব্রাহ্মণবাড়িয়ার ইতিহাস, সাহিত্য ও সংস্কৃতি অঙ্গনের বটবৃক্ষ, জ্ঞানের বাতিঘর, সাদা মনের মানুষ, ভাষা সৈনিক ও ব্রাহ্মণবাড়িয়ার সাংবাদিকতার কিংবদন্তি প্রবীণ সাংবাদিক মুহম্মদ মুসা (৮৬) এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন দৈনিক আজকের ব্রাহ্মণবাড়িয়া পরিবারের পক্ষে সম্পাদক মোঃ আবু নাসের রতন, বার্তা সম্পাদক মোঃ আবুল হাসনাত অপু। বিবৃতিতে তারা উল্লেখ করেন, সাদা মনের মানুষ মুহম্মদ মুসা সারা জীবন ছিলেন একজন বৃক্ষ ও প্রকৃতি প্রেমিক। সকল ফোরামে তিনি বিষয় ভিত্তিক ইতিহাস চর্চার পাশাপাশি জ্ঞানের আলোকে আলোকিত হওয়া এবং মানব কল্যাণে নিবেদিত থাকার জন্য সবার প্রতি আহ্বান জানাতেন। তাঁর মুখে ইতিহাস জানতে পারা ছিল সৌভাগ্যের ব্যাপার । এই জ্ঞানী বন্ধুবৎসল ব্যক্তিত্বের মৃত্যুতে আমরা যা হারিয়েছি প্রকৃত পক্ষেই তা কোন দিন পূরণ হবার নয়।

ব্রাহ্মণবাড়িয়ায় টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন এর শোক প্রকাশ

ব্রাহ্মণবাড়িয়ার প্রবীণ বরেণ সাংবাদিক, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি, বইপ্রেমী,সাদা মনের মানুষ, গবেষক ভাষা সৈনিক মুহম্মদ মুসার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন। এক শোক বার্তায় মরহুমের রুহের মাগফেরাত কামনা এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান হয়। বিবৃতিতে উল্লেখ করা হয় বরেণ্য সাংবাদিক মুহম্মদ মুসা সাংবাদিকদের পথিকৃত ব্যক্তিত্ব ছিলেন। তিনি দীর্ঘদিনের সাংবাদিকতায় ব্রাহ্মণবাড়িয়া ইতিহাস ঐতিহ্য উন্নয়ন অগ্রগতিতে অবদান রেখে গেছেন। এ ছাড়াও তিনি ছিলেন অনন্য গুনী ব্যক্তিত্ব শিক্ষা সাহিত্য সংস্কৃতি গবেষণায় অনন্য অবদান সহ হৃদতাপূর্ণ মানুষ হিসেবে ব্যতিক্রমী জীবনযাপন করেছেন যা বিরল। উনার মৃত্যুতে অকৃত্তিম অভিভাবককে হারিয়েছি। তিনি জীবনাচারে যে অবদান রেখে গেছে তা স্মরনীয় হয়ে থাকবে। বিবৃতিদাতারা হচ্ছেন ব্রাহ্মণবাড়িয়ায় টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন এর সভাপতি মনজুরুল আলম(চ্যানেল আই), সহ সভাপতি আল আমীন শাহীন(বাংলা টিভি), সহসভাপতি আ ফ ম কাউসার এমরান (মাইটিভি), সহ সভাপতি মফিজুর রহমান লিমন বৈশাখী টিভি), সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন জামি,(চ্যানেল টুয়েন্টিফোর), যুগ্ম সাধারণ সম্পাদক সেলিম পারভেজ (দীপ্ত টিভি), কোষাধ্যক্ষ মোঃ আশিকুল ইসলাম (বাংলাভিশন), দপ্তর ও প্রচার সম্পাদক আজিজুর রহমান পায়েল (আরটিভি),তথ্য ও প্রযুক্তি সম্পাদক জালালউদ্দিন রুমি (একাত্তর টিভি), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মীর মোঃ শাহীন (একুশে টিভি),কার্যকরী সদস্য মো. শফিকুল ইসলাম (যমুনা টিভি),কার্যকরী সদস্য ইসহাক সুমন (এটিএন বাংলা)।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares