Main Menu

রাহ্মণবাড়িয়ায় প্রবাসীদের সাথে মতবিনিময় সভা

প্রবাসীরা দেশের আর্থিক উন্নয়নে বিশেষ ভূমিকা পালন করেছে :উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি

+100%-

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার মজলিসপুর ও বুধন্তি ইউনিয়ন পরিষদের উদ্যোগে প্রথম প্রবাসীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামীলীগ ও পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি’র সভাপতি, বাংলাদেশ আওয়ামীলীগ এর কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির অন্যতম সদস্য, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, দেশের আর্থিক উন্নতির স্বার্থে হূন্ডির মাধ্যমে টাকা পাঠাবেন না। তিনি বলেন, প্রবাসীরা দেশের আর্থিক উন্নয়নে বিশেষ ভূমিকা পালন করেছে । আপনাদের বিভিন্ন সুখ দুঃখের কথা আমরা সরাসরি সরকারে নিকট পৌঁছে দিব ।

মোকতাদির চৌধুরী আরো বলেন, শেখ হাসিনার সরকার উন্নয়নের সরকার। আমরা বছরের প্রথম দিন বিনামূল্যে বই বিতরণ করেছি, বিধবা ভাতা, বয়স্ক ভাতা দিচ্ছি । আমরা নারী উন্নয়নে কাজ করে যাচ্ছি । নারী আমাদের মায়ের জাতি তাদের যথাযথ মর্যাদা দিবেন। কারন হযরত মুহাম্মদ (সা:) এর নিকট থেকে খাদিজা (রা:) প্রথম ব্যক্তি যিনি ইসলাম ধর্ম গ্রহণ করেন।

অনুষ্ঠানে সৌদি প্রবাসী মিজানুর রহমান বিমান বন্দরে নানা অবহেলার শিকারের কথা প্রধান অতিথিকে অবগত করেন। তিনি বলেন, বাংলাদেশীদের সৌদি আরবে আকামা পেতে অন্য দেশের চেয়ে বেশি কষ্ট হয়। তারা অন্য দেশের সাথে বেতন বৈষম্যের শিকার।

প্রবাসী মিজানুর রহমান আরো বলেন, বাংলাদেশের দূতাবাস থেকে তারা তেমন সহযোগিতা পায় না। স্বাধীনতার পর এই প্রথম কোন সংসদ সদস্য তাদের খোঁজ খবর নেওয়ার জন্য তিনি সংসদ সদস্য উবায়দুল মোকতাদির চৌধুরীকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস, আওয়ামীলীগের জাতীয় পরিষদ সদস্য আবুল কালাম ভূঁইয়া , ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও নাটাই উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিব উল্লাহ বাহার, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট তাসলিমা সুলতানা খানম নিশাত, বুধন্তি ইউনিয়নে চেয়ারম্যান আব্দুল হক, সুহিলপুর ইউনিয়নে চেয়ারম্যান আঙুর হাজারী আঙুর, ব্রাহ্মণবাড়িয়ায় জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি এডভোকেট লোকমান হোসেন।

সভায় সভাপতিত্ব করেন মজলিসপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ তাজুল ইসলাম।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares